নেত্রকোণায় সেনাবাহিনীর ভুয়া লেফটেন্যান্ট গ্রেপ্তার

বিশেষ প্রতিনিধি: প্রতারণার অভিযোগে সেনাবাহিনীর লেফটেনেন্ট ও বিমান বাহিনীর সার্জেন্ট পরিচয়দানকারী প্রতারক চক্রের মূলহোতা মো. হাবিবুল্লাহকে(৪০) গ্রেপ্তার করা হয়েছে। নেত্রকোণার পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) রোববার ভোরে সিলেট বাসস্ট্যান্ড থেকে তাকে গ্রেপ্তার করে। হাবিবুল্লাহ সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলার লক্ষিপুর গ্রামের আবদুল হকের ছেলে।

নেত্রকোণার পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) অতিরিক্ত পুলিশ সুপার মো. শাহীনূর কবির জানান, মো. হাবিবুল্লাহ বাগেরহাটে থেকে বিমানবাহিনীর অফিসার পরিচয় দিয়ে নৌবাহিনীতে অফিস সহায়ক কাম কম্পিউটার অপারেটর পদে চাকুরি দেওয়ার কথা বলে চলতি বছরের ৩০ জানুয়ারী নেত্রকোণার আটপাড়া উপজেলার পাঁচজনের কাছ থেকে প্রায় ৩০ রাখ টাকা নেয়। পরবর্তীতে হাবিবুল্লাহ বাগেরহাটের সরণখোলা উপজেলার তফালবাড়ী গ্রামের তার প্রথম স্ত্রীর বড় ভাই মহিবুল্লাহ, ছোট ভাই মহিউদ্দিনের মাধ্যমে খুলনায় সোনাডাঙ্গা বাইপাস এলাকায় চৌধুরী আবাসিক হোটেলে ইন্টারভিউয়ের নাটক সাজান। সেখানে নেত্রকোণার আটপাড়ার আরিফ খান, হাবিবুর রহমান, মো. ফরহাদ মিয়া, সৌরভ ও রাকিবের নৌবাহিনীতে অফিস সহায়ক কাম কম্পিউটার অপারেটর পদে চাকুরি ভুয়া নিয়োগ পরীক্ষা নেওয়া হয়। পরে সেখানেই তাদের ভুয়া নিয়োগপত্র দেওয়া হয়।

ভূক্তভোগী হাবিবুর রহমানের বাবা আরাধন মিয়া বিষয়টি বুঝতে পেরে গত ২৭ জুলাই নেত্রকোণা পিবিআইয়ে লিখিত অভিযোগ করেন।অভিযোগ পেয়ে নেত্রকোণা পিবিআই মামলার তদন্ত শুরু করে। প্রাথমিক তদন্তে অভিযোগের সত্যতা পাওয়া যায়। এরই প্রেক্ষিতে আটপাড়া থানায় চলতি বছরের ২৭ জুলাই হাবিবুল্লাহর বিরুদ্ধে প্রতারণার অভিযোগে মামলা করা হয়। পরবতীতে একই থানায় ৩১ আগষ্ট আরও দুইটি মামলা হয়। মামলার পর হাবিবুল্লাহ আত্মগোপন করে। তিনি আরও জানান, পিবিআইয়ের এসআই ফারুক হোসেনের নেতৃত্বে খুলনা ও সিলেটে অভিযান চালায়। গোপন সংবাদের ভিত্তিতে রোববার ভোরে অভিযান চালিয়ে সিলেট বাসস্ট্যাণ্ড থেকে হাবিবুল্লাহকে গ্রেপ্তার করে। হাবিবুল্লাহ দ্বিতীয় স্ত্রী রাবেয়া বসরীকে নিয়ে খুলনাসহ বিভিন্ন জায়গায় দীর্ঘদিন আত্মগোপন করেছিল। প্রাথমিক জিজ্ঞাসাবাদে হাবিবুল্লাহ ৩০ লক্ষাধিক টাকা গ্রহণের বিষয়টি স্বীকার করেছে। রোববার বিকেলে তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

 

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।