নেত্রকোণায় ৪৪তম জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াড শুরু

বিশেষ প্রতিনিধি: নেত্রকোণায় “বিদ্যুৎ ও পানির অপচয় রোধ” এই প্রতিপাদ্যে দুইদিন ব্যাপী ৪৪তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ, বিজ্ঞান মেলা এবং ৪৪ তম জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াড উদ্বোধন করা হয়।

শনিবার সকাল সাড়ে ১০টায় জেলা শহরের আঞ্জুমান আদর্শ সরকারি উচ্চ বিদ্যালয়ে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় এ অনুষ্ঠানের আয়োজন করে। জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ, বিজ্ঞান মেলাটি শনিবার ও রবিবার দুই দিন ব্যাপি চলবে।

জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মহিলা আসনের সংসদ সদস্য হাবিবা রহমান খান শেফালী। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অসিত কুমার সরকার সজল, জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এডভোকেট আমিরুল ইসলাম, মুক্তিযোদ্ধা সংসদ জেলা ইউনিটের সাবেক কমান্ডার বীরমুক্তিযোদ্ধা নুরুল আমিন,জেলা প্রেসক্লাবের সদস্য সচিব বীর মুক্তিযোদ্ধা এডভোকেট হাবিবুর রহমান, প্যানেল মেয়র এস এম মহসিন আলম প্রমুখ।

অনুষ্ঠানে সংসদ সদস্য হাবিবা রহমান খান শেফালী “বিদ্যুৎ ও পানির অপচয় রোধে” সকলকে সচেতনতা মূলক বিভিন্ন তথ্য উপাত্ত উপস্থাপনা করেন। সরকারি সম্পদ অপচয় রোধে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।