নেত্রকোণা জেলার শ্রেষ্ঠ ইউএনও আরিফুল ইসলাম

খালিয়াজুরী প্রতিনিধি: চলতি বছর উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ কর্মকর্তার তালিকায় সার্বিক কর্মদক্ষতা মূল্যায়নে নেত্রকোণা জেলার শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী অফিসার হিসেবে মনোনীত হয়েছেন খালিয়াজুরী উপজেলা নির্বাহী অফিসার এএইচএম আরিফুল ইসলাম। রবিবার (২৭ জুন) জেলা প্রশাসকের কার্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে তাঁর হাতে সম্মাননা ও স্বীকৃতির স্মারক তুলে দেওয়া হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নেত্রকোনা জেলা প্রশাসক কাজি মোঃ আবদুর রহমান।
এ ছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মনির হোসেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রট মোহাম্মদ সুয়েল মামুদ।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আব্দুল্লাহ আল মাহমুদ।
এএইচএম আরিফুল ইসলাম ৫ নভেম্বর -২০১৮ সাল থেকে অদ্যাবধী খালিয়াজুরী উপজেলা নির্বাহী অফিসার হিসেবে কর্মরত। এর আগে ২০১৭ সালে হবিগঞ্জ জেলার মৌলভীবাজার উপজেলার সহকারী কমিশনার (ভূমি) হিসেবে সফলতা এবং দক্ষতার সাথে দায়িত্ব পালন করেন।
পেশায় প্রশাসনিক কর্মকর্তা হলেও প্রশাসনিক গণ্ডির বাহিরেও ওই কর্মকর্তার জনমুখী বিভিন্ন কর্মকাণ্ড এর মধ্যে সরকারের উচ্চমহলে সাড়া ফেলেছ।তিনি উপজেলার ৮৭৭টি ভূমিহীন পরিবারকে খাসজমি বন্দোবস্ত ও কবিলত হস্তান্তর করেন।
প্রধানমন্ত্রীর উপহার আশ্রয়ন-২ প্রকল্পের অধীনে ৮৪৩ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমিসহ সেমি পাকা ঘর করে দেন। ১৪৫ কিলোমিটার ফসল রক্ষা বেরী বাঁধের কাজ যথাসময়ে সম্পন্ন করেন। কৃষকের ধান বিক্রিতে দাঁড়িপাল্লা তুলে দিয়ে ডিজিটাল মিটার চালু করে দৃষ্টান্ত স্থাপন করেন।
এ ছাড়া করোনার সময় এএইচএম আরিফুল ইসলামের উদ্ভাবনী উদ্যোগে বদলে গিয়েছিল হাওরপারের চিত্র। চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের করোনা সুরক্ষার পাশাপাশি সাধারণ রোগীদের স্বাস্থ্যসেবা অক্ষুণ্ন রাখতে উপজেলায় চালু করা হয়েছিল ডক্টরস সেফটি চেম্বার ও সেফটি কার্ট। যে উদ্যোগটি পরবর্তীতে দেশের অনেক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চালু করেছিল।
উপজেলা নির্বাহী অফিসার এএইচএম আরিফুল ইসলাম বলেন, কাজের স্বীকৃতি হিসেবে এই সম্মান অর্জনে আমি খুব খুশি। আগামীতে এই সম্মান ধরে রেখে কাজ করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।