পাগলিটা মা হয়েছে বাবা গেল কই ?

বিশেষ প্রতিনিধি: নেত্রকোণার খালিয়াজুরী উপজেলার সাবেক ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক স্বাগত সরকার শুভ ও খালিয়াজুরী উপজেলা নির্বাহী সরকার আব্দুল্লাহ আল মামুন বাবু’র দেয়া একটি ফেইসবুক স্ট্যাটাসে জানা যায় খালিয়াজুরী উপজেলা গাজীপুর ইউনিয়নের পাচহাট গ্রামে ১৭ দিন আগে অজ্ঞাত একজন মহিলার গর্ভে একটি ছেলে সন্তান প্রসব করে। মহিলাকে মানসিক ভারসাম্যহীন বলছেন এলাকার লোকজন।
খালিয়াজুরী উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও হাওর উন্নয়ন পরিষদ নেত্রকোণা জেলা শাখার সভাপতি স্বাগত সরকার শুভ জানান, নিজেরা চাঁদা তুলে শিশুটিকে দুধ কেনা সহ পরিচর্চা করা হচ্ছে। উপজেলা সমাজসেবা কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুনকে জানালে তিনি প্রথমে  শিশুটিকে নিতে বা পরিচর্চার দায়িত্ব নিতে অস্কীকৃতি জানান। শুভ আরো জানান, যেহেতু শিশুটির মা পাগলের মতো আচারণ করে সেহেতু ওই নারীর কাছে শিশুটি নিরাপদ নয়।
এবিষয়ে জানতে চাইলে উপজেলা সমাজসেবা কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন জানান, আমি ঢাকায়। ঢাকা থেকে এসে শিশুটির বিষয়ে ব্যবস্থা নেব।
বাচ্ছাটির দেখার মত কেউ নেই। বিষয়টি নিয়ে খালিয়াজুরী উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে নিয়ে গেলে তিনি স্থানীয় সাবেক মহিলা মেম্বার সুফিয়া বেগম কে সাময়িক দেখাশুনার দায়িত্ব দেন।
এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা সরকার আব্দুল্লাহ আল মামুন বাবু কিছু আর্থিক সহযোগিতারও আস্বাস দেন।
স্থানীয় সাবেক মহিলা মেম্বার সুফিয়া বেগম জানান,বাচ্ছাটির ভরণ পোষনের দায়িত্ব কে নিবে ? বাচ্ছাটি তার মায়ের বুকের দুধ খেতে পারছে না। তাহলে কি বাবা ছাড়া অনাহারে থাকবে এই নিস্পাপ শিশুটি ? এই বিষয়টা নিয়ে এলাকায় আলোচনা সমালোচনার ঝড় উঠেছে। এলাকা বাসির দাবি শিশুটির যেন  অবহেলায় না হয় সেদিকে গুরুত্ব প্রদানের জন্য প্রশাসনের সুদৃষ্টি কামনা করে এলাকাবাসী।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।