জেলার শ্রেষ্ঠ ওসি কেন্দুয়া থানার সিরাজুল ইসলাম

কেন্দুয়া প্রতিনিধি: নেত্রকোনা জেলার শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ (ওসি) নির্বাচিত হয়েছেন, কেন্দুয়া থানার ওসি মো. সিরাজুল ইসলাম। গত সোমবার জেলা পুলিশ আয়োজিত মাসিক কল্যাণ সভায় তাকে শ্রেষ্ঠ ওসি হিসেবে নির্বাচিত করা হয়। সভায় জেলার সকল ওসিদের কর্মদক্ষতা বিবেচনা ও যাচাই-বাছাই পূর্বক মো. সিরাজুল ইসলামকে শ্রেষ্ঠ ওসি হিসেবে নির্বাচিত করা হয়। পরে সভা শেষে জেলার শ্রেষ্ঠ ওসি হিসাবে মো. সিরাজুল ইসলামের হাতে ক্রেস্ট তুলে দেন পুলিশ সুপার জয়দেব চৌধুরী।
ওসি মো. সিরাজুল ইসলাম গত ২০১৬ সালের ২১ অক্টোবর কেন্দুয়া থানায় যোগদান করেন। তার কর্মদক্ষতা দিয়ে অল্প সময়ের মধ্যেই তিনি সুনাম অর্জন করেছেন এবং সকল বাধাকে জয় করে কাজ করে চলছেন। তার যোগদানের পর থেকে কেন্দুয়া উপজেলার আইনশৃঙ্খলা পরিস্থিতি অন্য যে কোনো সময়ের চেয়ে ভাল রয়েছে। তিনি ন্যায়-নীতিতে অটুট থাকায় তদবীরকারীরাও কোনঠাসা হয়ে পরেছে। বিশেষ করে মাদক ও জুয়া প্রতিরোধে তিনি নিরলস শ্রম দিয়ে যাচ্ছেন। কেন্দুয়া থানায় যোগদানের পর আইনশৃঙ্খলা রক্ষা ও মানবকল্যাণে বিশেষ অবদানের জন্য বাংলাদেশ মানবাধিকার সাংস্কৃতিক সোসাইটি কর্তৃক মাদার তেরেসা স্বর্ণপদক এবং আইনশৃঙ্খলা উন্নয়নে সফল ওসি হিসেবে বিশেষ অবদানের স্বীকৃতি স্বরূপ শ্রীমতি ইন্দিরাগান্ধী স্মৃতি পরিষদ কর্তৃক মুক্তিযুদ্ধের বন্ধু শ্রীমতি ইন্দিরাগান্ধী এ্যাওয়ার্ড-২০১৭ অর্জন করেছেন।
এর আগে তিনি চট্টগ্রাম, কক্সবাজার ও রাঙামাটিসহ বিভিন্ন থানায় ওসি হিসেবে কর্মজীবনে বহুবার সফলতার পুরস্কার অর্জন করেছেন।
ওসি মো. সিরাজুল ইসলাম জানান, কেন্দুয়া থানায় যোগদানের পর থেকে এলাকার অপরাধ কমিয়ে আনতে আমি ও আমার সহকর্মীরা নিরলস চেষ্টা করে যাচ্ছি। এতে যেটুকু সফলতা এসেছে তা সকলের সহযোগিতার ফসল।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।