কলমাকান্দায় যৌতুকের টাকা না পেয়ে বিয়ের আসর থেকে চলে গেলেন বর !

কলমাকান্দা প্রতিনিধি: নেত্রকোণার কলমাকান্দা উপজেলায় বিয়ের খাওয়া-দাওয়া শেষে যৌতুকের টাকা না পেয়ে বিয়ের আসর থেকে চলে যান বর। বর ছিলেন ওই উপজেলার খারনৈ ইউনিয়নের বামনগাঁও গ্রামের শরীফ মিয়ার ছেলে হাসেন মিয়া (২৫)। গত বৃহস্পতিবার বিকেলে রংছাতি ইউনিয়নের বটতলা গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় শুক্রবার দুপুরে ভুক্তভোগী ওই তরুনীর বাবা বাদি হয়ে বর ও বরের বাবাসহ তিনজনকে আসামি করে কলমাকান্দা থানায় একটি অভিযোগ দায়ের করেন।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, প্রায় এক সপ্তাহ আগে উপজেলার খারনৈ ইউনিয়নের বামনগাঁও গ্রামের শরীফ মিয়ার ছেলে হাসেন মিয়ার বিয়ে ঠিক হয় পাশর্^বর্তী রংছাতি ইউনিয়নের বটতলা গ্রামের এক তরুনী সঙ্গে। বিয়ে ঠিক হওয়ার সময় কণের বাবা বিয়ের খরচ বাবদ বরের পরিবারকে ৪০ হাজার টাকা দেন। গত বৃহস্পতিবার বিকেলে এ বিয়ে হওয়ার কথা ছিল। ঠিক সময়মতো বর তার আত্মীয় স্বজনসহ ৪০ জন বরযাত্রী নিয়ে আসেন। খাওয়া-দাওয়া শেষে বিয়ের কার্যক্রম শুরু হলে বরের পক্ষ থেকে আরো ৭০ হাজার টাকা যৌতুক চাওয়া হয়। যৌতুকের টাকা দিতে কনের পরিবার অস্বীকার করলে বিয়ের আসর থেকে বরের লোকজন বরকে নিয়ে চলে যান। এ বিয়ে উপলক্ষে ২ লাখ টাকা খাওয়া-দাওয়া ও ডেকোরেশন বাবদ খরচ হয় বলে অভিযোগে উল্লেখ করে কনের বাবা।

সাংবাদিক পরিচয় দিয়ে অভিযুক্ত হাসেন মিয়ার নিকট মুঠোফোনে এ বিষয়টি জানতে চাইলে তিনি তার মামা সবুজ মিয়ার নিকট ফোনটি দিয়ে দেন। সবুজ মিয়া বলেন, দুপুরে বাড়িতে পুলিশ এসেছিল। তাদের কথামতো আমরা বর ও কনের পক্ষের লোকজনের মধ্যে সমঝোতা হয়। রাতে বরকে নিয়ে বিয়ে করাতে কনের বাড়িতে যাবেন বলেও তিনি জানান।
কলমাকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম বলেন, শুক্রবার দুপুরে অভিযোগ পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

 

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।