কলমাকান্দায় উব্দাখালী নদীর পানি বিপদসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে

কলমাকান্দা প্রতিনিধি. নেত্রকোণার কলমাকান্দায় গত চার দিন ধরে বৃষ্টি অব্যাহত থাকায় নদ-নদীর পানি বেড়েছে। ইতিমধ্যে উপজেলার প্রধান উব্দাখালী নদীর পানি বিপৎসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

নেত্রকোণা পানি উন্নয়ন বোর্ড (পাউবো) সূত্রে জানা গেছে, গত শুক্রবার সন্ধ্যা সাড়ে ৬টা থেকে আজ শনিবার সকাল সাড়ে ১১টা পর্যন্ত ১৭ ঘণ্টায় উব্দাখালী নদীর পানি ৫ সেন্টিমিটার বৃদ্ধি পেয়েছে। এতে ওই নদীর ডাকবাংলো পয়েন্টে বিপৎসীমার ৫ সেন্টিমিটার ওপর দিয়ে পানি প্রবাহিত হচ্ছে।

এছাড়াও উপজেলার মহাদেও, বৈঠাখালী, মঙ্গলেশ^রী ও গণেশ^রী নদীর পানি বৃদ্ধি পেয়েছে। এ বিষয়টি নিশ্চিত করে খারনৈ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ওবায়দুল হক জানান, কলমাকান্দা-গোবিন্দপুর সড়কের বাউসাম রুমালীর বাড়ি সংলগ্ন এলাকায় সড়কটির কিছু অংশ পানিতে ভেঙে গেছে। এতে করে শনিবার সকাল থেকে ওই সড়কে যানচালাচল বন্ধ রয়েছে। তবে দুপুরে ১২ টা থেকে তিনিসহ স্থানীয়দের সহযোগিতায় ওই সড়কটির মেরামত কাজ চলছে। আশা করা যাচ্ছে বিকেলের মধ্যে ওই সড়কের মেরামত কাজ সম্পন্ন হবে।

স্থানীয় সুত্রে জানা গেছে, নদীর পানি বৃদ্ধি অব্যাহত থাকায় তীরবর্তী এলাকাসহ নিম্নাঞ্চলে বন্যার আশঙ্কা রয়েছে। তবে এখানো কোন বসতবাড়িতে পানি ঢুকেনি। গ্রামীণ দু’কয়েকটি কাঁচা সড়ক ছাড়া এখানো কোন সড়ক পানিতে তলিয়ে যাওয়ার খবর পাওয়া যায়নি। প্রত্যেকটি ইউনিয়নের সাথে উপজেলা সদরের যোগাযোগ ব্যবস্থা স্বাভাবিক রয়েছে।

উপজেলা নিবার্হী কর্মকর্তার দায়িত্বে থাকা সহকারি কমিশনার ভূমি মো. শহিদুল ইসলাম জানান, গত কয়েক দিনের বৃষ্টির ফলে নদীর পানি কিছুটা বৃদ্ধি পেয়েছে। তবে আমরা সকল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগণের মাধ্যমে প্রতিটি গ্রামে খোঁজ-খবর নিয়েছি এখনো কেউ পানি বন্ধি হয়নি। বন্যা পরিস্থিতি মোকাবিলার জন্য উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সকল প্রকার প্রস্তুতি রয়েছে।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।