মদনে ইমামকে চুরির অপবাদ দেওয়ায় দুপক্ষের উত্তেজনা

মদন প্রতিনিধি. নেত্রকোণার মদনে তরিকুল ইসলাম নামে মসজিদের একজন ইমামকে টিফিন বক্স চুরির অপবাদ দেওয়ায় দু-পক্ষের মাঝে উত্তেজনার সৃষ্টি হয়েছে। বৃহস্পতিবার সকাল থেকে উপজেলার গোবিন্দশ্রী গ্রামে দু-পক্ষের লোকজন দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে মহড়া দিয়ে যাচ্ছে। রক্তক্ষয়ী সংঘর্ষ ঠেকাতে স্থানীয় লোকজন ও পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ করার চেষ্টা করছেন।
স্থানীয় লোকজন ও পুলিশ সূত্রে জানা গেছে, তরিকুল ইসলাম ওই গ্রামের এবতেদায়ি মাদ্রাসার সাবেক শিক্ষক ছিলেন। বর্তমানে তিনি মদনের গোবিন্দশ্রী গ্রামের একটি মসজিদে ইমাম হিসেবে কর্মরত আছেন।

গত রবিবার (২৬ ফেব্রুয়ারি) মাদ্রাসার ছাত্রের একটি টিফিনবক্স চুরির অপবাদ দেওয়া হয় ইমাম তরিকুল ইসলামকে। এ নিয়ে এলাকায় শালিসী বৈঠক হলে মাদ্রাসা কমিটির সভাপতি স¦পন মিয়া মেম্বারের সাথে মসজিদ কমিটির দায়িত্বে থাকা খাইরুল ইসলামের দ্বন্দের সৃষ্টি হয়। পরে দু-পক্ষের লোকজন সংঘর্ষের জড়িয়ে পড়লে অন্তত ২০ জন আহত হয়। পূর্বের সেই ঘটনার প্রেক্ষিতে বৃহস্পতিবার দু-পক্ষের লোকজন দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে সংঘর্ষের প্রস্তুতি নেয়। স্থানীয় লোকজন, জনপ্রতিনিধি ও পুলিশ পরিস্থিতি নিয়স্ত্রণ করায় হতাহতের ঘটনা ঘটেনি।

গোবিন্দশ্রী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাইদুল ইসলাম খান মামুন বলেন,‘ ইমাম টিফিন বক্স চুরি করেছে এমন ঘটনাকে কেন্দ্র করে দুই পক্ষের লোকজন সকালে থেকে অস্ত্র নিয়ে সংঘর্ষের প্রস্তুতি নেয়। পরে স্থানীয় লোকজন ও পুলিশের সহযোগীতায় পরিস্থিতি নিয়ন্ত্রণ করা হয়েছে। এলাকায় কিছুটা উত্তেজনা রয়েছে।

মদন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ তাওহীদুর রহমান জানান, মসজিদের ইমামকে টিফিন বক্স চুরির অপবাদ দেওয়াকে কেন্দ্র করে দু-পক্ষের মধ্যে উত্তেজনা রয়েছে। বৃহস্পতিবার দুই পক্ষ সংঘর্ষের প্রস্তুতি নিলে পুলিশ এলাকাবাসীয় সহযোগীতায় পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। এ নিয়ে পূর্বেও সংঘর্ষে কয়েকজন আহত হয়েছে। কিন্তু এখন পর্যন্ত কোন পক্ষই থানায় লিখিত অভিযোগ করেনি।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।