আটপাড়ায় আগুনে পুড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি

আটপাড়া  প্রতিনিধি: নেত্রকোণার আটপাড়ায় কৃষকের ঘোয়ালে আগুন লেগে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। এতে দুইটি গাভী, দুইটি ছাগল সহ ১৫-২০টি হাঁস-মুরগী পুড়ে ছাই হয়ে যায়। গোয়ালে থাকা আরও তিনটি গাভী মারাত্বকভাবে পুড়ে গেছে। সব মিলিয়ে ক্ষয়ক্ষতির পরিমাণ ৬-৭ লক্ষ টাকা বলে জানিয়েছেন ক্ষতিগ্রস্ত পরিবারটি।

উপজেলার দুওজ ইউনিয়নের চারিগাতীয়া গ্রামে কৃষক আজমত উল্লাহর বাড়িতে শুক্রবার (৩১ অক্টোবর) রাত সাড়ে দশটার দিকে এ আগুনের ঘটনা ঘটে। ঘোয়াল ঘরে মশা তাড়াবার জন্য আগুন জ্বালিয়ে ধোঁয়া দেওয়া হয়েছিল। এর থেকে আগুনের সূত্রপাত হতে পারে বলে মনে করছেন স্থানীরা। রোববার (৩১ অক্টোবর) দুপুরে আজমত উল্লাহর ছেলে রিয়াজ উদ্দিন এ তথ্য জানিয়েছেন। রিয়াজ উদ্দিন জানায়, ওইদিন রাতে ঘুম থেকে উঠে দেখি ঘোয়াল ঘরে দাউ দাউ করে আগুন জ্বলছে। চিৎকার করলে প্রতিবেশীরা এসে অনেক কষ্টে আগুন নেভায়। ততক্ষণে গোয়ালঘরসহ ঘরে থাকা পাঁচটি গাভীর মধ্যে দুটি মারা যায়। আর তিনটির মধ্যে দুটির অবস্থা খুবই খারাপ। এসময় দুইটি ছাগল ও ১৫-২০টি হাঁস মুরগী মারা যায়। সব মিলিয়ে ক্ষয়ক্ষতির পরিমাণ ৬-৭ লাখের মতো হবে বলে জানান তিনি ।

রোববার এ তথ্য নিশ্চিত করে আটপাড়ার উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মাহফুজা সুলতানা বলেন, খবর পেয়ে ওইদিনই ঘটনাস্থল পরিদর্শন করে ক্ষতিগ্রস্ত পরিবারকে কয়েকটি কম্বল, কিছু খাদ্য সামগ্রী ও নগদ অর্থ সহায়তা দিয়েছি। তারা নিদৃষ্ট ফরমে সহায়তার আবেদন করেছেন। এর প্রেক্ষিতে সরকারিভাবে তাদের ঢেউটিন ও অর্থ সহায়তা দেওয়া হবে।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।