সংস্কৃতি-কর্মীরা সৌহার্দ্য-সম্প্রীতি রক্ষায় অবদান রাখেন- সমাজকল্যাণ প্রতিমন্ত্রী

স্টাফ রির্পোটপার: সমাজকল্যাণ প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মোঃ আশরাফ আলী খান খসরু এমপি বলেছেন, সংস্কৃতি-কর্মীরা সামাজিক সৌহার্দ্য-সম্প্রীতি রক্ষায় অবদান রাখেন। পাশাপাশি সাধারণ মানুষকে দেশাত্ববোধের চেতনায় উজ্জীবিত করেন। মুক্তিযুদ্ধসহ এ দেশের প্রতিটি গণ আন্দোলন-সংগ্রামে সংস্কৃতিকর্মীরা সক্রিয় ভূমিকা রেখেছেন। এ কারণে আওয়ামী লীগ সরকার সবসময় সাংস্কৃতিক কর্মকাণ্ডকে পৃষ্ঠপোষকতা জুগিয়ে থাকে। শুক্রবার রাত আটটায় জেলা সদরের কেন্দ্রীয় শহীদ মিনারে বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠীর নেত্রকোণা জেলা সংসদ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন তিনি। সংগঠনটির ৫৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এ আলোচনা সভার আয়োজন করা হয়।
উদীচীর জেলা সংসদের সভাপতি মোস্তাফিজুর রহমান খানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক অসিত ঘোষের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম খান ও বিশিষ্ট প্রাবন্ধিক অধ্যাপক মতীন্দ্র সরকার। এছাড়াও বক্তব্য রাখেন: পিপি এ্যাডভোকেট ইফতেকার উদ্দিন তালুকদার মাসুদ, অধ্যক্ষ মাজহারুল ইসলাম, এ্যাডভোকেট দীপক ধরগুপ্ত ও বীর মুক্তিযোদ্ধা আইয়ুব আলী প্রমুখ। এর আগে উদীচী কর্মীরা শহীদ মিনার থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করেন। এছাড়া সন্ধ্যা থেকে রাত সাড়ে ১০টা পর্যন্ত লাগাতারভাবে অনুষ্ঠিত হয় সমবেত সঙ্গীত, একক সঙ্গীত, নৃত্য আলেখ্য এবং আবৃত্তিসহ নানা অনুষ্ঠান।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।