নেত্রকোণায় কৃষক হত্যা মামলার প্রধান আসামি র‌্যাবের হাতে গ্রেফতার

বিশেষ প্রতিনিধি: নেত্রকোণায় জমিসংক্রান্ত বিরোধের জের ধরে চাচা ও চাচাতো ভাইদের আঘাতে কৃষক মতিউর রহমান (৪৫) খুন হওয়ার ঘটনায় দায়ের করা মামলার প্রধান আসামি ওয়াসিম মিয়াকে (৩০) গ্রেপ্তার করা হয়েছে। মঙ্গলবার ভোরে র্যািব কিশোরগঞ্জ-১৪ অভিযান চালিয়ে ঢাকার লালবাগ এলাকা থেকে তাঁকে গ্রেপ্তার করে। পরে বিকেলে নেত্রকোনা মডেল থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয় বলে বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-১৪ এর উপপরিচালক লে. কমান্ডার এম শোভন খান। গ্রেপ্তার হওয়া ওয়াসিম মিয়া সদর উপজেলার সাতপাটি গ্রামের উছমান ফকিরের ছেলে।

আর নিহত কৃষক মতিউর রহমান ওই গ্রামের মৃত উমেদ আলী ফকিরের ছেলে। তিনি দীর্ঘদিন সৌদি আরবে প্রবাসী ছিলেন। সম্প্রতি দেশে ফিরে কৃষিকাজ শুরু করেন।

এলাকার কয়েকজন বাসিন্দা ও পুলিশ সূত্রে জানা গেছে, মতিউর রহমানের সঙ্গে তার আপন চাচা উছমান আলী (৬৫) ও তার ছেলে ওয়াসিম মিয়া, জসিম মিয়াদের দীর্ঘদিন ধরে জমিসংক্রান্ত বিষয় নিয়ে বিরোধ চলছিল। গত ১১ জুলাই বিকেলে সীমানায় একটি আমগাছ নিয়ে উভয় পক্ষের মধ্যে কথা কাটাকাটির এক পযায়ে সংঘর্ষ বাঁধে। এতে প্রতিপক্ষের আঘাতে মতিউর ঘটনাস্থলেই নিহত হন। এ ঘটনায় নিহতের স্ত্রী সুমি আক্তার বাদী হয়ে ১০ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত কয়েকজনকে আসামি করে থানায় হত্যা মামলা দায়ের করেন। মামলার পর পুলিশ ও র্যা ব পৃথক অভিযানে এ পযন্ত সাতজন আসামিকে গ্রেপ্তার করে। তাদের মধ্যে দুজন আদালত থেকে জামিনে রয়েছেন।
মামলার তদন্তকারী কর্মকর্তা মো. সোহেল রানা বলেন, ‘ গ্রেফতার হওয়া ওয়াসিমকে বিকেলে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়ে। আদালতের কাছে তাকে পাঁচ দিনের পুলিশি জিজ্ঞাসাবাদের (রিমান্ড) জন্য চাওয়া হয়েছে। আদালত পরবর্তী সময় ধায্য করেছেন।’

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।