মুক্তিযোদ্ধাদের ত্যাগের বিনিময়েই স্বাধীন ভূখন্ড পেয়েছি-সাজ্জাদুল হাসান

কিংশুক পার্থ: বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সিনিয়র সচিব সাজ্জাদুল হাসান বলেন “ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুরের নেতৃত্বে ও মুক্তিযোদ্ধাদের  ত্যাগের বিনিময়েই আমরা পৃথিবীর বুকে একটি স্বাধীন ভূখন্ড পেয়েছি। তাঁরা জাতির শ্রেষ্ঠ সন্তান। তাঁদের ঋণ কখনো শোধ হবে না। বঙ্গকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শেখ রেহানা সব সময়ই মুক্তিযোদ্ধাদের সুখ- দুঃখের অংশীজন হয়েছেন। দুস্থ ও সহায়-সম্বলহীন মুক্তিযোদ্ধাদের পাশে দাঁড়িয়েছেন মমতাময়ী হয়ে। আগামী প্রজন্মের কাছে মুক্তিযোদ্ধাদের স্মৃতিচিহ্ন ধরে রাখতে শহীদ মুক্তিযোদ্ধাদের নামে মোহনগঞ্জ উপজেলার বিভিন্ন সড়কের নামকরণ করা হবে। আমি নিজেও একজন মুক্তিযোদ্ধার সন্তান হিসেবে সবার পাশে থাকবো।
মোহনগঞ্জ উপজেলাকে তিনি মাদকমুক্ত করার জন্য প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেন। তিনি এ উপজেলাকে একটি মডেল উপজেলা হিসেবে গড়ে তুলার আশা ব্যক্ত করেন।
বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ মোহনগঞ্জ শাখা কর্তৃক আয়োজিত গতকাল শনিবার সন্ধ্যায় বীর মুক্তিযোদ্ধা ও পরিবারবর্গের সাথে এক মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি। তিনি আরও বলেন, ‘‘এখানে একটি আধুনিক শিশু পার্ক নির্মিত হচ্ছে। শৈলজারঞ্জন মজুমদার সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণের জন্য ইতোমধ্যে ৩৯ কোটি টাকা বরাদ্দ হয়েছে। দেশ বিদেশ থেকে সাংস্কৃতিক ব্যক্তিত্ব, পন্ডিতব্যক্তি ও গুনীজনের আগমন ঘটবে এখানে। তাছাড়া বাংলাদেশ ২০২৪ সালের মধ্যে মধ্যম আয়ের দেশে এবং ২০৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশে পরিণত হবে। তিনি যুব সমাজকে সাংস্কৃতিক কর্মকান্ড, সাহিত্যে- সাংবাদিকতায় অনুরাগী এবং খেলাধূলায় নিজেদের সম্পৃক্ত হয়ে একটি আধুনিক বাংলাদেশ গঠনে এগিয়ে আসার কথা বলেন। বর্তমান ও আগামী প্রজন্ম এবং অভিভাবকদের বঙ্গবন্ধুর দেশপ্রেম ও ত্যাগের ইতিহাস জানতে অসমাপ্ত আত্মজীবনী, কারাগারের রোজনামচা ও আমার দেখা নয়াচীন বইগুলো পড়ার আহ্বান জানান তিনি ।
অনুষ্ঠানে মোহনগঞ্জ উপজেলার মেয়র লতিফুর রহমান রতন, আটপাড়া উপজেলা চেয়ারম্যান মোঃ খায়রুল ইসলাম, মুক্তিযোদ্ধা অসিত সরকার সজল, মুক্তিযোদ্ধা ও তাঁদের পরিবারের সদস্যবৃন্দসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।