উপস্বাস্থ্য কেন্দ্রের ৭৭ শতক জমির ৭০ শতাংশই প্রভাবশালীর দখলে

ময়মনসিংহ প্রতিনিধি: ময়মনসিংহের ত্রিশালে উপস্বাস্থ্য কেন্দ্রের জায়গা দখল করে সেনিটেশন মালামাল তৈরী করছে স্থানীয় প্রভাবশালীরা। প্রশাসন একাধিক বার তাদের জায়গা ছাড়ার কথা বললেও, প্রশাসনের কোন কথা শুনেননি তারা।

জানা যায়, উপজেলার ধানীখোলা ইউনিয়নের উপস্বাস্থ্য কেন্দের মোট জমির পরিমান ৭৭ শতাংশ। এর মধ্যে উপস্বাস্থ্য কেন্দের দখলে আছে ১০ শতাংশ জমি। বাকী ৬৭ শতাংশ জায়গা স্থানীয় মৃত জব্বার আলীর ছেলে প্রভাবশালী শহিদুল ইসলাম (৬০), মাইদুল ইসলাম (৫৫) স্থানীয় আরও একজন ইসমাইল মিয়াসহ গত ১০ বছর যাবত ভোগ দখল করে খাচ্ছে। এছাড়াও শহিদুল ইসলাম উপস্বাস্থ্য কেন্দের দরজার সামনেই তার ছেলের নামে জহিরুল সেনিটারী নামে একটি ব্যবসা প্রতিষ্ঠান স্থাপন করেছেন।

এ নিয়ে উপজেলা প্রশাসন বার বার তাদের উঠে যেতে বললেও তারা জায়গার দখল ছাড়ছে না। এ বিষয়ে দখলদার কারোর সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি। এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা নজরুল ইসলাম বলেন, দখলদার চারজনকে বার বার সরে যেতে বললেও তারা যাচ্ছে না। প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর আবেদন করা হয়েছে।

ত্রিশাল উপজেলা নির্বাহী কর্মকর্তা মোস্তাফিজুর রহমান বলেন, এ বিষয়ে লিখিত একটি অভিযোগ পেয়েছি। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

 

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।