নেত্রকোণায় অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ১০ লাখ জরিমানা

বিশেষ প্রতিনিধি: নেত্রকোণা সদর ও বারহাট্টা উপজেলায় কংস নদ থেকে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে মঙ্গলবার বিকেলে তিন ব্যবসায়ীকে দশ লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।
ভ্রাম্যমান আদালত সূত্রে জানা যায়, নেত্রকোণা সদরের ঠাকুরাকোণা ও বারহাট্টা উপজেলার দেউলি গ্রামে অবৈধ বালু ব্যবসায়ীদের এই জরিমানা করা হয়। অবৈধভাবে বালু উত্তোলন ও ব্যবসার দায়ে দেউলি গ্রামের ওয়ার্ড মেম্বার শফিকুর রহমান কাজলকে ৬ লক্ষ, ঠাকুরাকোণা গ্রামের মো. আবদুল মালেককে ২ লক্ষ ও মো. রফিকুল ইসলাম রবিকে ২ লক্ষ টাকা জরিমানা করা হয়।
ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন জেলা প্রশাসনের নেত্রকোণা সদরের সহকারী কমিশনার (ভূমি) মো. বুলবুল আহমেদ ও জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল কাইয়ূম।
নেত্রকোণা সদরের সহকারী কমিশনার (ভূমি) মো. বুলবুল আহমেদ জানান, ব্যবসায়ীরা দীর্ঘদিন ধরে কংস নদ থেকে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছিলেন। এমন সংবাদে অভিযান চালিয়ে তিনজনকে দশ লাখ টাকা জরিমানা করা হয়। এরই সাথে তাদের উত্তোলিত বালু প্রকাশ্য নিলামে ৩ লাখ ৪১ হাজার ৫০০ টাকায় বিক্রি করা হয়।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।