কাওছার হত্যার প্রতিবাদে নেত্রকোণায় ছাত্রলীগের বিক্ষোভ

বিশেষ প্রতিনিধি: নেত্রকোণায় নবীনলীগের সভাপতি হত্যায় জেলা ছাত্রলীগের বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়ছে। ১৫ই অক্টোবর দূর্গাপুর উপজেলা নবীনলীগের সভাপতি কাওছার তালুকদারকে সন্ত্রাসীদের ছুরিকাঘাতে হত্যার প্রতিবাদে নেত্রকোণায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার বিকেলে নেত্রকোণা জেলা ছাত্রলীগের উদ্যোগে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে ছোটবাজারস্থ দলীয় কার্যালয়ে এক সমাবেশের মধ্য দিয়ে শেষ হয়। বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন, জেলা ছাত্রলীগের সভাপতি ফয়জুর মোর্শদ খান অমি, সাধারণ সম্পাদক দেওয়ান জনিসহ অন্যরা। এসময়বক্তারা এই হত্যাকান্ডের তীব্র নিন্দা জানিয়ে জড়িতদের দ্রুত গ্রেফতার ও সর্বোচ্চ শাস্তির দাবি জানান।

উল্লেখ্য য্রে দূর্গাপুর উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি সাবেক সংসদ সদস্য প্রয়াত জালাল উদ্দিন তালুকদারের ছোট ভাই দক্ষিণপাড়া এলাকা নিবাসী মৃত আলাল উদ্দিন তালুকদারের ছেলে দূর্গাপুর উপজেলা নবীন লীগের সভাপতি মোঃ কাওসার তালুকদারের সাথে এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে দূর্গাপুর উপজেলা বিএনপির সাবেক সভাপতি চন্ডীগড় ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ইমাম হাসান ওরফে আবু চাঁন এর ছেলের দিকে নাতি মোক্তারপাড়া এলাকা নিবাসী সু-সং ডিগ্রী কলেজ ছাত্রদলের যুগ্ম সম্পাদক মেহেদী হাসান সাহসের (২২) বিরোধ চলে আসছিল।

এরই জের ধরে একদল দুর্বৃত্ত মুখে কাপড় বেঁধে গত মঙ্গলবার রাত সাড়ে ১১টার দিকে পুলিশের মোড়ে নিজ মোটর সাইকেলের গ্যারেজের দোকানের সামনে কাওসারকে নৃশংসভাবে কুপিয়ে মারাত্মক জখম করে। তার ডাক চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে আসলে দুবৃর্ত্তরা স্থান ত্যাগ করে চলে যায়। মুমূর্ষ অবস্থায় তাকে উদ্ধার করে দ্রুত ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক কাওসারকে মৃত ঘোষনা করেন। এ ঘটনায় নিহতের পরিবার কাওসার তালুকদারকে হত্যার জন্য ছাত্রদল নেতা মেহেদী হাসান সাহসসহ ছাত্রদল নেতাকর্মীদের দায়ী করেন।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।