খালিয়াজুরীতে বলাৎকারের অভিযোগে মাদ্রাসার সুপার গ্রেফতার

খালিয়াজুরী প্রতিনিধি: নেত্রকোণা জেলার খালিয়াজুরীতে ছাত্রকে বলাৎকারের অভিযোগে মাদ্রাসার সুপারকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার গভীর রাতে খালিয়াজুরী থানার পুলিশ ওই মাদ্রাসা থেকে তাকে গ্রেফতার করেন। এ ঘটনায় মঙ্গলবার দুপুরে থানায় একটি মামলা দায়ের করা হয়েছে বলে জানান খালিয়াজুরী থানার ওসি। গ্রেফতারকৃত ওই মাদ্রাসার সুপারের নাম বশিরুল ইসলাম (৫৭), তিনি খালিয়াজুরী এবতেদায়ী কওমিয়া হাফিজিয়া ইসলামিয়া মাদ্রাসার সুপারেন্টেন্ড। সুপার ওই মাদ্রাসার ভিতরে একটি রুমে বসবাস করেন। খালিয়াজুরী থানার অফিসার ইনচার্জ এ.টি.এম মাহমুদুল হক জানান উক্ত মাদ্রাসার পরিচালনা পরিষদের সভাপতি গোলাম আবু ইছহাক থানায় এসে ১১ বছরের এক ছাত্রকে বলাৎকারের অভিযোগ করেন। বলাৎকারের স্বীকার ওই ছাত্রে বাড়ী খালিয়াজুরী উপজেলার চাকুয়া ইউনিয়নের ফতুয়া গ্রামে। সে ওই মাদ্রাসার আবাসিক ছাত্র। তার অভিযোগের ভিত্তিতে রাতেই অভিযান চলিয়ে ওই মাদ্রাসা থেকে সুপার বশিরুল ইসলামকে গ্রেফতার করা হয়। বলাৎকারের স্বীকার ওই ছাত্র জানান সে মাদ্রাসার আবাসিক মেসে থেকে কিতাব বিভাগে পড়ে। গত রবিবার রাতে তাকে ডেকে নিয়ে মাদ্রাসার সুপার তার নিজ কক্ষে পা টিপতে দেন। এক পর্যায়ে সুপার তাকে জোর করে ধরে বলাৎকার করেন। বিষয়টি কাউকে বল্লে মাদ্রাসা থেকে বের করে দেওয়ার হুমকিও দেন তিনি।
ওই ছাত্র আরো জানান, গত সোমবার সে বিষয়টি তার এক শিক্ষককে প্রথমে জানায় পরে ওই শিক্ষক বিষয়টি মাদ্রাসার পরিচালনা কমিটির সভাপতি গোলাম আবু ইছহাককে জানালে, তিনি বিষয়টি কমিটির সাথে আলোচনা করে রাতে খালিয়াজুরী থানার ওসি’কে জানান। নাম প্রকাশ না করার শর্তে ওই মাদ্রাসার একজন শিক্ষক বলেন, অনেক ছাত্রের সাথে মাদ্রাসার সুপার এধরনের আচরণ করেছেন। তারা লজ্জায় বিষয়টি প্রকাশ করেননি। মাদ্রাসার আরেক শিক্ষক বলেন গত ৬মাস আগেও এক ছাত্রের সঙ্গে এধরনের অপকর্ম করেছেন। প্রতিবাদ করলে চাকুরীচ্যুত করা হবে এরকম হুমকি দেন। একারনে ভয়ে সুপারের বিরুদ্ধে কেউ মুখ খুলেননা। বিষয়টি জানাজানি হলে, ছাত্রের মা বাদী হয়ে খালিয়াজুরী থানায় অভিযোগ দায়ের করেন। খালিয়াজুরী থানার ওসি ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, এব্যপারে খালিয়াজুরী থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।