পূর্বধলা ও শ্যামগঞ্জে জাতীয় শোক দিবস পালিত

তিলক রায় টুলু : বিভিন্ন কর্মসূচী পালনের মধ্যদিয়ে বৃহস্পতিবার পূর্বধলা ও শ্যামগঞ্জের সর্বত্র জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোকদিবস পালিত হয়েছে । দিবসটি পালন উপলক্ষে উপজেলা প্রশাসন আ’লীগ ও এর অংগ সংগঠন মুক্তিযোদ্ধা সংসদ স্কুল কলেজ ও বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন পৃথক পৃথক কর্মসূচী পালন করে।
কর্মসূচীর মধ্যে রয়েছে সকালে জাতীয় পতাকা অর্ধনমিত করে উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিত্বে পুস্পস্তবক অর্পন, শোক র‌্যালি, চিত্রাংকন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরন, মসজিদ মন্দির ও গীর্জায় দোয়া ও প্রার্থনা, হাসপাতালে উন্নত মানের খাবার পরিবেশন।
সকালে উপজেলা পরিষদ চত্তরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিত্বে পুস্পস্তবক অর্পন করেন উপজেলা চেয়ারম্যান জাহিদুল ইসলাম সুজন, উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে কুলসুম, আওয়ামী-লীগ, মুক্তিযোদ্ধা সংসদ, অফিসার ইনচার্জ তাওহিদুর রহমান সহ সরকারী কর্মকর্তা কর্মচারীবৃন্দ, বিভিন্নস্কুল কলেজের শিক্ষক শিক্ষিকা ও বিভিন্ন শ্রেনী পেশার মানুষ পুস্পস্তবক অর্পন করেন । এর পর উপজেলা প্রাঙ্গন থেকে একটি শোক র‌্যালি বের করা হয়। র‌্যালিটি উপজেলার বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে উপজেলা প্রাঙ্গনে এসে শেষ হয়।


পরে উপজেলা পরিষদ হল রুমে উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে কুলসুমের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহিদুল ইসলাম সুজন, এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সহকারী কমিশনার (ভুমি) ফৌজিয়া নাজনীন, অফিসার ইনচার্জ (ওসি) তাওহিদুর রহমান, ভাইস চেয়ারম্যান আব্দুর রাজ্জাক সরকার, মহিলা ভাইস চেয়ারম্যান শারমীন সুমী, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আইয়োব আলী, সাবেক কমান্ডার নিজাম উদ্দিন, নির্বাচন অফিসার শিহাব উদ্দিন, পানি সম্পদ কর্মকর্তা ডা. মতিউর রহমান, উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডা. মাহাবুবুর রহমান প্রমুখ।
অপর দিকে শ্যামগঞ্জ মইলাকান্দা ইউনিয়ন আ”লীগ ও গোহালাকান্দা ইউনিয়ন আ”লীগ পৃথক পৃথক শোক র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করে।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।