নেত্রকোণায় ধর্ষণের বিরুদ্ধে খালি পায়ে হেঁটে বিক্ষোভ : প্রতিবাদ

বিশেষ প্রতিনিধি: “ধর্ষণের বিরুদ্ধে জাগো বাংলাদেশ” এই স্লোগানে নেত্রকোণায় খালি পায়ে হাঁটা কর্মসূচি নিয়ে পুরো শহর প্রদক্ষিণ করে প্রতিবাদ করেছে সচেতন শিক্ষার্থী সমাজ।
প্রতিবাদ প্রতিরোধের এখনই সময় এই প্রতিপাদ্যকে সামনে রেখে শুক্রবার সকাল ১০ টায় ছোটবাজারস্থ কেন্দ্রীয় শহীদ মিনারে জরো হয় বিভিন শিক্ষা প্রতিষ্টানের ক্ষুদে শিক্ষার্থীসহ অভিভাবকরা।
পরে সেখান থেকে শহরের তেরি বাজার মোর, আখড়ার মোর হয়ে বড় বাজার হয়ে মোক্তারপাড়া প্রেসক্লাবের সামনের সড়ক দিয়ে পুনরায় প্রতিবাদি বিক্ষোভ পায়ে হাঁটা কর্মসূচিটি শহীদ মিনারে এসে শেষ হয়। সেখানে মানববন্ধন করে প্রতিবাদ সমাবেশ করা হয়।
এতে মুখে কালো কাপড় বেধে প্রতিবাদে সাংস্কৃতিক, রাজনৈতিক, সামজিক, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষের অংশগ্রহন সহ কোমলমতি শিশুদের নিয়ে একাত্মতা পোষণ করেন।
দেড় ঘন্টাব্যাপী প্রতিবাদী কর্মসূচী চলার সময় বক্তব্য দিতে দিতে শহর প্রদক্ষিণ করেন তারা। এসময় পুরনো আইন বাদ দিয়ে নতুন করে আইন সংস্কার করে ধর্ষণের শাস্তি জনসম্মুখে মৃত্যুদন্ড কার্যকর করার অনুরোধ জানান তারা।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।