পূর্বধলায় বসত বাড়িতে ভাংচুরকারী সেই প্রভাবশালী দুদু গ্রেফতার

পূর্বধলা প্রতিনিধি: নেত্রকোণার পূর্বধলায় খলিশাউড় চকপাড়া গ্রামের একটি দিনমজুর পরিবারের জমি দখলের চেষ্টায় বাড়িতে হামলা, ভাংচুর, লুটপাটসহ ফলদ ও বনজ গাছ কেটে পরিবারটিকে উচ্ছেদের অভিযোগে গত মঙ্গলবার রাতে অভিযুক্ত চাঁদাবাজা দুদু মিয়াকে (৩৮) গ্রেফতার করেছে পুলিশ।
এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানাযায়, চকপাড়া গ্রামের মৃত মোকশেদ আলীর ছেলে প্রভাবশালী দুদু মিয়া কয়েক বছর থেকেই প্রতিবেশী মৃত নবী হোসেনের ছেলে দুলাল মিয়া, সুজন মিয়া ও দিনমজুর আশাদ মিয়ার পরিবারের বাড়ি ভিটা বেদখলের পাঁয়তারা করে আসছিল। ওই পরিবারটিকে দুদু মিয়া বিভিন্ন সময় মারধর ও ভয়ভীতি প্রদর্শন করায় তারা বাড়ি ছেড়ে ঢাকায় চলে যায়। তাই বাড়িটি ছিল সম্পূর্ণ ফাঁকা। গত ১৮ জুন পূর্বধলা উপজেলা পরিষদ নির্বাচন থাকায় প্রশাসন ও স্থানীয় নেতারা নির্বাচন নিয়ে ব্যস্থ থাকায় দুদু মিয়া ও তার লোকজন গত ১৭ জুন আশাদ মিয়ার বাড়িতে ধ্বংসযজ্ঞ শুরু করে। বাড়ির প্রতিটি ঘর ও গাছপালা কেটে ধ্বংস করে দেয়।
ভুক্তভোগী দুলাল মিয়া জানান, দুদু মিয়া দীর্ঘ দিন যাবত তাদের কাছে আড়াই লক্ষ টাকা চাঁদা দাবী করে আসছিল। দাবীকৃত চাঁদা না দিলে উচ্ছেদের হুমকীও দিয়ে আসছিল। অবশেষে সে দাবিকৃত চাঁদার টাকা না পেয়ে আমাদের বাড়ি ঘর ভাংচুর করে দেশীয় বিভিন্ন প্রজাতীর প্রায় ২,৫০,০০০/ টাকার ফলজ ও বনজ গাছ কেটে নিয়ে যায়।
খবর পেয়ে আমি ও আমার পরিবারসহ বাড়িতে এসে খোলা আকাশের নিচে বসবাস করতে থাকলেও দুদু মিয়ার ভয়ে থানায় মামলা করতে সাহস পাইনি।
স্থানীয় ইউপি চেয়ারম্যান ইয়াকুব আলী জানান, তিনি ঘটনাটি জানার পর গত সোমবার সকালে এলাকার গণ্যমান্য ব্যক্তিদের উপস্থিতিতে এক সালিসের ব্যবস্থা করেন। সালিসে দুদু মিয়া তার অপরাধ স্বীকার করে ক্ষতিপূরণ দেয়ার অঙ্গীকার করলেও পরে সে সেই অঙ্গীকার রাখেনি ।
খবর পেয়ে গত মঙ্গলবার স্থানীয় সাংবাদিকরা সরেজমিনে গিয়ে এলাকাবাসীর সাথে কথা বললে একাবাসী জানায়, দুদু মিয়া একজন ভূমিদস্যু প্রকৃতির লোক। কিছু দিন আগেও জমি লিখে না দেয়ায় দুদু মিয়া তার মাকে মারধর করে বাড়ি থেকে বের করে দেয়। বর্তমানে তার মা একমাত্র সন্তানের অত্যাচারে অতিষ্ঠ হয়ে অন্যত্র বসবাস করছেন। সাংবাদিকদের সামনে তার মা রেজিয়া খাতুন কাঁদতে কাঁদতে এমন অভিযোগ করে নিজ সন্তানের কৃতকর্মের শাস্তি দাবি করেন।
উক্ত হামলা, ভাঙচুর, লুটপাটসহ ফলদ ও বনজ গাছ কেটে পরিবারটিকে উচ্ছেদের ঘটনা সাথে সাথেই পূর্বকন্ঠ ডট কমসহ বিভিন্ন অনলাইন প্রকাশনায় প্রকাশের পর পুলিশ বিষয়টি জানতে পেরে সাথে সাথেই ঘটনাস্থ পরিদর্শন করে আইনগত ব্যবস্থা নেন।
পূর্বধলা থানার ওসি মোহাম্মদ তাওহীদুর রহমান জানান, অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল ফকরুজ্জামান জুয়েলসহ তিনি গত মঙ্গলবার বিকেলে ঘটনাস্থল পরিদর্শন করে রাতেই অভিযুক্ত দুদু মিয়াকে আটক করে থানায় নিয়ে আসেন।
এ ঘটনায় ভুক্তভোগী সুজন মিয়া বাদী হয়ে মঙ্গলবার রাতে দুদু মিয়াসহ তিনজনের নাম উল্ল্যেখ ও অজ্ঞাতনামা আরোও ১০/১২ জনের নামে পূর্বধলা থানায় একটি মামলা দায়ের করেছেন। আজ বুধবার গ্রেফতারকৃত দুদু মিয়াকে আদালতের মাধ্যমে জেল-হাজতে প্রেরণ করা হয়েছে।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।