দেশের উন্নয়ন করতে হলে দুর্নীতির মূলোৎপাটন করতে হবে-প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আশরাফ আলী খান খসরু

বিশেষ প্রতিনিধি: মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মোঃ আশরাফ আলী খান খসরু বলেছেন, “শিক্ষার সার্বিক মান উন্নয়নে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ সাড়া বিশ্বের কাছে মডেল হিসেবে দৃষ্টান্ত স্থাপন করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বের ফলেই বাংলাদেশ একটি সুখী সমৃদ্ধ রাষ্ট্র হিসেবে গড়ে উঠছে। রূপকল্প ২০২১ বাস্তবায়নের পাশাপাশি দেশকে ২০৪১ সনের মধ্যে উন্নতির শিখরে নেবার জন্যেও সরকার কাজ করছে। এজন্য সকলকে এক যোগে কাজ করতে হবে। দেশের সার্বিক উন্নয়ন করতে হলে দেশ থেকে দুর্নীতির মূলোৎপাটন করতে হবে। শিক্ষার সম্প্রসারণ করতে হবে। দেশকে মাদকমুক্ত করতে হবে। ”
শনিবার নেত্রকোণা জেলা শহরের সাতপাই আদর্শ শিশু বিদ্যালয় কর্তৃক আয়োজিত অনুষ্ঠিত মন্ত্রীকে দেয়া এক সংবর্ধনা এবং ওই বিদ্যালয়ের ৩৯তম পুরস্কার বিতরণী অনুষ্ঠানে মন্ত্রী আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাজই হচ্ছে বাংলাদেশকে একটি উন্নত এবং আদর্শ রাষ্ট্র হিসাবে গড়ে তোলা। এজন্য তিনি দূর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার কার্যক্রমের কারণেই বিশে^ বাংলাদেশ এখন রোল মডেল হিসেবে চিহ্নিত। তিনি আরো বলেন, তিনি নেত্রকোণার একজন সন্তান হিসেবে জেলার উন্নয়নে সচেষ্ট থাকবেন। বিশেষ করে, শিক্ষা প্রতিষ্ঠানগুলোর উন্নয়নের দিকে তাঁর নজর থাকবে। তবে সকলের সহযোগিতা নিয়েই তিনি এলাকার সমস্যা চিহ্নিত করে কাজ করতে চান বলেও মন্তব্য করেন। একই অনুষ্ঠানে সংরক্ষিত মহিলা আসনের নব-নির্বাচিত সংরক্ষিত আসনের এমপি নেত্রকোণা জেলা মহিলা আওয়ামী লীগের সম্পাদক হাবিবা রহমান খান শেফালী এবং বিপিএম সেবা পদক প্রাপ্ত পুলিশ সুপার জয়দেব চৌধুরীকেও সংবর্ধনা প্রদান করা হয়।
বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি জেলা প্রশাসক মঈনুল ইসলামের সভাপতিত্বে এবং বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মাজাহারুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় আরো বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগ সভাপতি মতিয়র রহমান খান, পৌর মেয়র নজরুল ইসলাম খান এবং প্রবীণ চিকিৎসক ডাঃ এম এ হামিদ খান এবং জেলা মহিলা আওয়ামী লীগ সভাপতি কামনরুন্নেছা আশরাফ দীনা।
অনুষ্ঠানে প্রতিমন্ত্রী বিভিন্ন পর্যায়ে আদর্শ শিশু বিদ্যালয়ের বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।