সুনামগঞ্জ সীমান্তে হুন্ডি কালাম ফের ইয়াবা সহ আটক

সুনামগঞ্জ প্রতিনিধি: সুনামগঞ্জের তাহিরপুর সীমান্তের শীর্ষ চোরাকারবারি আবুল কালাম ওরফে হুন্ডি কালামকে ফের বিপুল পরিমাণ ইয়াবা ট্যাবলেট সহ আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। কালাম তাহিরপুর সীমান্তের লালঘাট মাইজ পাড়ার মৃত ভানু হোসেনের ছেলে। বৃহস্পতিবার সন্ধায় উপজেলার বালিয়াঘাট বিওপির লাকমা পশ্চিমপাড়া থেকে তাকে আটক করা হয়।  আটকের পর বিজিবির সদস্যরা তার দেহ তল্লাশী করে বিপুল পরিমাণ ইয়াবা ট্যাবলেট জব্দ করেছে।
বৃহস্পতিবার সন্ধায় ২৮ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লে. কণেৃল মো. মাকসুদুল আলম জানান, বালিয়াঘাট বিওপির ক্যাম্প কমান্ডার হাবিলদার মো. হুমায়ুন কবিরের নেতৃত্বে বিজিবির একটি টহল দল সীমান্তের লাকমা পশ্চিম পাড়ায় ইয়াবা বিক্রয়কালে বিপুল পরিমাণ ইয়াবা ট্যাবলেট সহ কালামকে বৃহস্পতিবার সন্ধায় আটক করে।
আটকের পর রাতেই কালামকে তাহিরপুর থানায় সোপর্দ করা হলে বিজিবির পক্ষ থেকে একটি মামলা দায়ের করা হয়েছে।’
তাহিরপুর থানার ওসি শ্রী নন্দন কান্তি ধর জানান, ইতিপুর্বেও কালামের বিরেুদ্ধে ভারতীয় মুদ্রা (হুন্ডি) ও অপর একটি চাঁদাবাজির মামলা আদালতে বিচারধীন রয়েছে। ,
সীমান্তবাসীর অভিযোগ, কালাম বেশ কয়েক বছর ধরেই সীমান্তে মাদক, চোরাই কয়লা, গোলকাঠ, বণ্যপ্রাণী তক্ষক চোরাচালানের পাশাপাশী, হুন্ডি ব্যবসা,ও সীমান্তের ওপারে সাপ্তাহিক চুক্তিতে অবৈধ ভাবে কয়লা কোয়ারিতে শ্রমিক পাচারের সাথেও জড়িত ছিল।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।