নেত্রকোণা মেডিকেল কলেজের প্রথম শিক্ষা বর্ষের যাত্রা শুরু

বিশেষ প্রতিনিধি: নেত্রকোণা জেলাবাসীর দীর্ঘদিনের লালিত স্বপ্ন অবশেষে পূরণ হতে চলেছে । নেত্রকোণা জেলাবাসীর দীর্ঘদিনের দাবী ছিল অবহেলিত নেত্রকোণায় শিক্ষা প্রসারের লক্ষ্যে একটি সরকারী বিশ্ববিদ্যালয় ও একটি সরকারী মেডিকেল কলেজ প্রতিষ্ঠার। জনগণের দাবীর প্রেক্ষিতে বর্তমান সরকার দ্বিতীয় মেয়াদ পালন কালে সরকারীভাবে নেত্রকোণায় শেখ হাসিনা বিশ্ববিদ্যালয় ও নেত্রকোণা মেডিকেল কলেজ প্রতিষ্ঠার ঘোষণা দেন। এতে জেলাবাসীর মাঝে আনন্দের বন্যা বয়ে যায়।
নেত্রকোণা মেডিকেল কলেজে ২০১৮-২০১৯ প্রথম শিক্ষা বর্ষে ৪০ জন ছাত্র-ছাত্র কে ভর্তি করা হয়েছে। ৮ জানুয়ারী শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা ফলাফল ঘোষনা করা হয়েছে।
নেত্রকোণা মেডিকেল কলেজের অধ্যক্ষ ডাঃ এ কে এম সাদিকুল আজম জানান, সরকারের উন্নয়ন ধারাবাহিকতায় ১০ জানুয়ারী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে সারা দেশের ন্যায় নব-ঘোষিত নেত্রকোণা মেডিকেল কলেজে প্রথম শিক্ষা বর্ষের ক্লাস নেত্রকোণা নার্সিং ইনস্টিটিউটে অস্থায়ী ক্যাম্পাসে আনুষ্ঠানিকভাবে শুরু হচ্ছে। তিনি আশা প্রকাশ করে বলেন, নতুন মন্ত্রীসভার মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী মুক্তিযোদ্ধা আশরাফ আলী খান খসরু প্রধান অতিথি হিসেবে নেত্রকোণা মেডিকেল কলেজের প্রথম ওরিয়েন্টশন ও পরিচিতি সভার উদ্বোধন করবেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী কার্যালয়ের সচিব সাজ্জাদুল হাসান, শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য্য অধ্যাপক ড. রফিক উল্লাহ খান, ময়মনসিংহ বিভাগীয় কমিশনার মাহমুদ হাসান, স্বাধীনতা চিকিৎসক পরিষদের মহাসচিব অধ্যাপক ডাঃ এম এ আজিজ, স্বাস্থ্য পরিবার কল্যাণ মন্ত্রনালয়ের যুগ্ম সচিব এ কে এম ফজলুল হক প্রমূখ।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।