সৌদি আরবে প্রবাসি বাংলাদেশীদের কর্মসংস্থানের সুযোগ করে দিচ্ছেন সুজন ইব্রাহিম

স্টাফ রিপোর্টার : বিভিন্ন এজেন্সির ধারা প্রতারিত হয়ে অনেক বাংলাদেশী সৌদি আরবে গিয়ে কর্মসংস্থানের অভাবে দু:সহ দিন পার করছেন। অনেকে আবার মহাজনী সুদে এবং জমি-জমা বিক্রি করে দালালের খপ্পরে পরে বিদেশে যেতে পারছেন না। আবার কষ্ট করে বিদেশে গেলেও, কাজের সঠিক পারিশ্রমিক পান না সময়মতো। কম বেতনে কাজ করতে হচ্ছে তাদের। সেই সব প্রবাসিদের দু:খ লাঘবে কাজ করছেন সৌদি আরবে বসবাসরত বাঙালি ব্যবসায়ী সুজন ইব্রাহিম। যাকে সৌদি আরবসহ বিভিন্ন শহরে বাঙালিরা প্রবাসিদের বন্ধুজন বলে সম্বোধন করেন।
প্রায় এক যুগ আগে প্রবাসে পাড়ি জমায় সুজন ইব্রাহিম। শুরুতে কফিলের কাজ করলেও এখন বিভিন্ন ব্যবসার সাথে জড়িত আছেন। সবসময় প্রবাসীদের সুখে দু:খে পাশে থাকেন। সৌদিআরবে আসা নতুন প্রবাসীরা যে সময় কর্মসংস্থানের জন্য হন্নে হয়ে ঘুরছেন, সেই সময় এই সুজন ইব্রাহিম কর্মসংস্থানের ব্যবস্থা করে তাদের পাশে এসে দাড়িয়েছেন। এ পর্যন্ত ৫০০ জন বাংলাদেশী প্রবাসীদের সৌদিআরবে বিভিন্ন জাইগায় কর্মসংস্থান তৈরি করে দিয়েছেন।
সুজন ইব্রাহিম জানান, জীবনে মানুষের সেবা করার মধ্যেই প্রকৃত সুখ আর শান্তি রয়েছে। সৌদি আরবের বড় বড় ব্যবসায়িদের সাথে ঘনিষ্ঠ সম্পর্ক রয়েছে তার। সুনামের সাথে ১০ বছর ধরে কাজের লোক দেয়ায়, এখন তাদের কাছে আস্থার জায়গা দখল করে নিয়েছেন সুজন ইব্রাহিম। তাই, তারা দেশের যে কোন জায়গায় কাজের জন্য লোক চেয়ে থাকেন সুজন ইব্রাহিমের কাছে।
তিনি বলেন, প্রতি সপ্তাহেই নতুন নতুন কাজ আসে। ভালো বেতন। অল্প খরচ। তাই, সেই কাজে প্রবাসি বাংলাদেশীদের সুযোগ দিতে চান তিনি। বর্তমানে তার হাতে ৫০জন লোকের কাজ আছে বিভিন্ন বেতনে। এখনো সৌদিতে যারা বেকারত্ব জীবন যাপন করছেন তারা এই সমাজ সেবক সুজন ইব্রাহীমের সাথে যোগাযোগ করতে পারেন। যোগাযোগ ঠিকানা, সুজন ইব্রাহিম, মদিনা মনোয়ারা, মোবাইল নাম্বার 00966 565581702

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।