পাটুরিয়া ঘাটে যানবাহনের চাপ বাড়ছে

 মানিকগঞ্জ প্রতিনিধি : রাজধানী থেকে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার মানুষের প্রবেশদ্বার হিসাবে খ্যাত পাটুরিয়া-দৌলতদিয়া নৌ-রুটে সোমবার সকাল থেকেই যানবাহনের চাপ রয়েছে।তবে বড় গাড়ির তুলনায় ছোট গাড়ির চাপ বেশি।ফেরি চলাচল স্বাভাবিক থাকায় ঘাটে যানবাহনের চাপ থাকলেও,যাত্রীদের বড় ধরনের কোন ভোগান্তিতে পড়তে হচ্ছে না। বিআইডব্লিউটিসির পাটুরিয়া ঘাট ব্যবস্থাপক সালাউদ্দিন আহম্মেদ জানান, তিন দিন ধরেই ঘাটে যানবাহনের চাপ রয়েছে।

আজও সকাল থেকেই ছোট গাড়ির বেশ চাপ।তবে ছোট গাড়ি সরাসরি ঘাটে আসতে দেয়া হচ্ছে না। যানজট এড়াতে আইন-শৃঙ্খলাবাহিনী মহাসড়কের টেপড়া বাসস্ট্যান্ড থেকে গাড়ি গুলোকে আঞ্চলিক সড়ক দিয়ে ৫ নম্বর ঘাটে পাঠাচ্ছে।ছোট গাড়ির জন্য ৫ নম্বর ঘাট ব্যবহার করা হচ্ছে।বাকি ৩ ও ৪ নম্বর ঘাট দিয়ে পারাপার করা হচ্ছে বাস ও ট্টাকসহ অন্যান্য পরিবহন। তবে যানবাহনের দীর্ঘসারি মাঝে মধ্যেই কয়েক কিলোমিটার পযন্ত বিস্তৃত হচ্ছে। বিআইডব্লিউটিসি কর্মকর্তারা আরো জানান,ছোট বড় ১৯টি ফেরি দিয়ে যানবাহন পারপার করা হচ্ছে।সবকটি ফেরি সচল থাকায় যানবাহন গুলোকে ঘাটে খুব একটা সময় অপেক্ষায় থাকতে হচ্ছে না।এই পরিস্থিতি ঠিক থাকলে ঘরমুখো মানুষকে নিরাপদে এবং নিবিঘ্নে পারাপার করতে পারবেন বলে আশা করেন তিনি।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।