কারিগরি শিক্ষার মান উন্নয়নে ৬৩০ জন শিক্ষককে প্রশিক্ষণ দেয়া হবে – শিক্ষা প্রতিমন্ত্রী

 রাজবাড়ী প্রতিনিধি:  শিক্ষা প্রতিমন্ত্রী ও রাজবাড়ী ১ আসনের এমপি কাজী কেরামত আলী বলেছেন, কারিগরি শিক্ষার বিকল্প নাই। কারিগরি শিক্ষায় শিক্ষিত হলে কেউ বেকার থাকে না, তাই বর্তমান সরকার কারিগরি শিক্ষার উপর গুরত্ব দিচ্ছে। বিশ্বের উন্নত দেশ গুলো কারিগরি শিক্ষার মাধ্যমে এগিয়ে গেছে। তাই এ শিক্ষার মান উন্নয়নে দেশের ৬৩০ জন শিক্ষককে সিঙ্গাপুরে প্রশিক্ষণে পাঠানো হবে।

রোবাবার দুপুরে রাজবাড়ী সরকারী টেকরিক্যাল স্কুল ও কলেজের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগীতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। শিক্ষা প্রতিমন্ত্রী বলেন, ৬৩০ জন শিক্ষককে পর্যায়ক্রমে আগামী জুন মাস থেকে এ প্রশিক্ষনে পাঠানো হবে। এতে ৪০ জনের একটি গ্রুপ ২১ দিন করে প্রশিক্ষণ নিয়ে দেশে ফিরবে। দেশে ফিরে তারা কারিগরি শিক্ষায় শিক্ষার্থীদের উন্নত শিক্ষা দিতে পারবে। শেখ হাসিনা সরকার সব ক্ষেত্রে দেশকে এগিয়ে নেবার চেষ্টা করছেন। বর্তমানে এক তৃতীয়াংশ মেয়েরা কারিগরি শিক্ষায় পড়াশুনা করছে। দেশের ৮টি ডিভিশনের মধ্যে ৪টি ডিভিশনে মহিলা পলিটেনিক আছে, আরো হবে। তিনি আরো বলেন, সারাদেশের ২৩ টি জেলার টেকনিক্যাল স্কুল ও কলেজে ১০০টি পলিটেনিক তৈরি করা হবে, যার ডিপিবি হয়ে গেছে। এর মধ্যে রাজবাড়ীতে একটি পলিটেনিক হবে। এছাড়া আগামী বাজেটে কারিগরি শিক্ষার উপর গুরুত্ব দেওয়া হচ্ছে এবং নির্বাচনের আগেই রাজবাড়ীতে পলিটেনিক তৈরির ট্রেন্ডার হবে ও শিক্ষকদের চাহিদার ভিত্তিতে রাজবাড়ী সরকারী টেকনিক্যাল স্কুল ও কলেজে একটি অডিটোরিয়াম করার চেষ্টা করা হবে। রাজবাড়ী সরকারী টেকনিক্যাল স্কুল ও কলেজের অধ্যক্ষ প্রকৌশলী নুর উদ্দিন আহমদ এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, শিক্ষা প্রতিমন্ত্রী ও রাজবাড়ী ১ আসনের এমপি কাজী কেরামত আলী । বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সংরক্ষিত আসনের এমপি কামরুন নাহার চৌধুরী লাভলী, জেলা পরিষদ চেয়ারম্যান ফকির আব্দুল জব্বার, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান এ্যাডঃ এমএ খালেক, রাজবাড়ী সরকারী টেকনিক্যাল স্কুল ও কলেজের শিক্ষক সাজ্জাদ হোসেন মৃধা। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সহকারী পুলিশ সুপার আসাদুজ্জামান আসাদসহ প্রতিষ্টানটির শিক্ষক-শিক্ষার্থীসহ অনেক পড়ে সরকারী টেকনিক্যাল স্কুল ও কলেজের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগীতায় বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিরা।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।