সবুজ শ্যামল বাংলাদেশ বিনির্মাণের লক্ষ্যে নেত্রকোণায় অনুষ্ঠিত হল ট্রি অলিম্পিয়াড

বিশেষ প্রতিনিধি : ‘প্রাণের প্রথম জাগরণ, তুমি বৃক্ষ আদি প্রাণ’ এই স্লোগানকে সামনে রেখে রবিবার নেত্রকোণা সদর উপজেলার লক্ষীগঞ্জ উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত হলো ট্রি অলিম্পিয়াড-২০১৮। স্কুল পর্যায়ে ছাত্র-ছাত্রীদের মাঝে পরিবেশের ভারসাম্য রক্ষায় বৃক্ষরোপনের গুরুত্ব, প্রকৃতির প্রতি সহিংসতা রোধ এবং পরিছন্ন পরিবেশ তথা সবুজ শ্যামল শান্তির সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে লক্ষ্যে নেত্রকোনা সম্মিলিত যুব সমাজ ও বারসিক এই ট্রি অলিম্পিয়াডের আয়োজন করে।
দুপুর ১২টায় ট্রি অলিম্পিয়াড কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন লক্ষীগঞ্জ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এ টি এম এখলাছুর রহমান। ট্রি অলিম্পিয়াডে বিদ্যালয়ের প্রায় দুই শতাধিক ছাত্র-ছাত্রী অংশ গ্রহন করেন। পরে বিদ্যালয় প্রাঙ্গণে বনজ, ফলদ ও ঔষধী গাছের চারা রোপন করা হয়।
এ উপলক্ষ্যে বিদ্যালয় প্রাঙ্গণে নেত্রকোনা সম্মিলিত যুব সমাজের আহবায়ক তপতী শর্মা’র সভাপতিত্বে ট্রি অলিম্পিয়াড প্রস্তুতি কমিটির সমন্বয়ক আওলাদ হোসেন খান রনি পরিচালনায় উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ আব্দুল বাতেন। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন রাজুর বাজার কলেজিয়েট স্কুলের অধ্যক্ষ গোলাম মোস্তফা, সাংবাদিক এ কে এম আব্দুল্লাহ, প্রকৃতি বাঁচাও আন্দোলনের সভাপতি তানভীর জাহান চৌধুরী, বারসিকের আঞ্চলিক সমন্বয়ক মোঃ অহিদুর রহমান বৃক্ষ প্রেমী আব্দুল হামিদ প্রমূখ। পরে ট্রি অলিম্পিয়াডে বিজয়ী ৫ শিক্ষার্থীকে উপজেলা পর্যায়ে অংশ গ্রহনের জন্য গ্রীণকার্ড প্রদান করা হয়।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।