স্বল্পোন্নত থেকে উন্নয়নশীল দেশের সাফল্য অর্জন করায় নেত্রকোনায় প্রেস ব্রিফিং : র‌্যালী আলোচনা

বিশেষ প্রতিনিধি: স্বল্পোন্নত দেশের স্ট্যাটাস হতে উন্নয়নশীল দেশে বাংলাদেশের উত্তরণের যোগ্যতা অর্জনের ঐতিহাসিক সাফল্য উদ্যাপন উপলক্ষ্যে নেত্রকোনা জেলা প্রশাসন ও জেলা তথ্য অফিসের উদ্যোগে মঙ্গলবার দুপুরে জেলা প্রেসক্লাব মিলনায়তনে প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকদের সাথে এক প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়।
জেলা তথ্য অফিসার আল ফয়সলের সভাপতিত্বে স্বল্পোন্নত দেশের স্ট্যাটাস হতে উন্নয়নশীল দেশে বাংলাদেশের উত্তরণের যোগ্যতা অর্জনের ঐতিহাসিক সাফল্য উদ্যাপন উপলক্ষ্যে জেলা প্রশাসন কর্তৃক গৃহীত কর্মসূচী এবং এর গুরুত্ব ও তাৎপর্য তুলে ধরে প্রেস ব্রিফিংয়ে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মঈনউল ইসলাম।
তিনি বলেন, স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তরণে তিনটি সূচক ( যেমন ১. মাথা পিছু আয়, ২. মানবসম্পদ সূচক ৩. অর্থনৈতিক ভঙ্গুরতা সূচক) মধ্যে যে কোন দুটি সূচক অর্জন করতে পারলেই সেই দেশ উন্নয়নশীল দেশে প্রবেশ করতে পারে। বাংলাদেশ তিনটি সূচকেই ভাল ভাবে উত্তরণ করেছে। সেই উন্নয়ন সূচক গুলোকে ধরে রাখতে সবাইকে নিজ নিজ অবস্থান থেকে আরো আন্তরিকতার সহিত কাজ করতে হবে। প্রেস ব্রিফিংয়ে তিনি সরকারের এই সাফল্য প্রান্তিক জনগোষ্ঠী তথা আপামর জনগনের সামনে তুলে ধরতে সাংবাদিকদের সর্বাত্মক সহযোগিতা কামনা করেন।
এসময় সাংবাদিকদের মাঝে বক্তব্য রাখেন জেলা প্রেসক্লাব সম্পাদক শ্যামলেন্দু পাল, জেলা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক এম মুখলেছুর রহমান খান, দৈনিক বাংলার নেত্র ও যমুনা টিভির স্টাফ রির্পোটার কামাল হোসেন প্রমুখ।
একই বিষয়ে জেলা প্রশাসক মঈনউল ইসলাম নেতৃত্বে একটি আনন্দ শোভাযাত্রা বের হয়ে শহেরর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা পাবলিক হলের সামনে গিয়ে শেষ হয়। র‌্যালীতে উপস্থিত ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান প্রশান্ত কুমার রায়, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আশরাফ আলী খান খসরু,অতিরিক্ত পুলিশ সুপার আশরাফুল ইসলাম, জেলা উদীচীর সভাপতি মোজাম্মেল হক বাচ্ছু প্রমুখ।
পরে জেলা পাবলিক হল মিলনায়তনে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।