খালিয়াজুরীর আলতু হত্যাকারীদের গ্রেফতারের দাবীতে মানববন্ধন

স্টাফ রিপোর্টার: নেত্রকোনার খালিয়াজুরীতে জলমাহালকে কেন্দ্র করে সংঘর্ষে প্রতিপক্ষের হামলায় মুক্তিযোদ্ধা পরিবারের সদস্য আলতু চৌধুরীর হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি ও গ্রেফতারের দাবীতে মানববন্ধন করেছে নিহতের পরিবার ও এলাকাবাসী। আজ বৃহস্পতিবার সকাল সকাল সাড়ে ১১ টায় নেত্রকোনা জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে ঘন্টাব্যাপী এ মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মানববন্ধনে এ সময় বক্তব্য রাখেন নিহতের স্ত্রী ময়না আক্তার, ভাই নবাব চৌধুরী, ভাগ্নে কাউসার আহমেদ সহ অন্যরা।
নিহতে স্ত্রী ময়না আক্তার অভিযোগ করে বলেন, এতো দিন হয়েছে কিন্তু আমার স্বামীর হত্যাকারীদের গ্রেফতার করতে এখনো কোনো ব্যবস্থা গ্রহণ করেনি পুলিশ। এরা এলাকার শক্তিশালী ব্যাক্তি তাদের ভয়ে তারা এখন ঘর-বাড়িতে নিরাপদে বসবাস করতে পারছেন না বলেও অভিযোগ নিহতের স্ত্রীর।
চলতি বছরের ১২ ডিসেম্বর খালিয়াজুরী উপজেলার বানুয়ারী বিলে দুলাল চন্দ্র ও ঈশা খা বাহিনীর হাতে নিহত হয় আলতু চৌধুরী। এ সময় উভয় পক্ষের অন্তত্য ৪০ জন আহত হয়। ভূক্তভোগী পরিবারের দাবী পৈতৃক সম্পত্তি প্রশাসনের কাছ থেকে খাস কালেকশনে এনেছে দাবী করে এলাকার প্রভাবশালী দুলাল চন্দ্র ও ঈশাখাঁ তাদের বাহিনী তাদের উপর হামলা চালিয়ে পরিবারের সদস্যদের হত্যা করেছে এবং বাড়ি-ঘরে ভাংচুর চালিয়েছে। কিন্তু হত্যা ও বাড়ি ঘরে হামলার ১৫ দিন পেরিয়ে গেলেও এখনো কাউকে গ্রেফতার করতে পারেনি সংশ্লিষ্ট থানার পুলিশ।
নিহতের ছোট ভাই নবাব চৌধুরী বলেন, হত্যা কান্ডের দুই সপ্তাহ পেরিয়ে গেলেও এখনো পুলিশ কাউকে গ্রেফতার করতে পারেনি। আর হত্যাকারীরা প্রভাবশালী হওয়ায় প্রতিনিয়ত আমাদের মামলা তুলে নেয়ার হুমকি দিচ্ছে। ফলে আমরা আমাদের পৈত্রিক সম্পতিতে যেতেও ভয় পাচ্ছি। আমরা চাই পুলিশ প্রশাসন আসামীদের দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবীও তার।
এ ব্যাপারে খালিয়াজুরী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মহসীন জানান,খালিয়াজুরী হাওর অঞ্চল হওয়ায় আমরা আসামীদের বাড়িতে যেতে অনেক সময় লেগে যায় তবে আমরা খবর পেলেই সেখানে অভিযান চালাই কিন্তু যাতায়তের সুবিধে না থাকায় গ্রেফতারের বিলম্ব হচ্ছে। তবে যতদ্রুত সম্ভব তাদের গ্রেফতারের চেষ্ঠা চলছেও বলে জানান ওসি।
মানববন্ধনে এ সময় খালিয়াজুরী উপজেলার শতাধিক সাধারণ মানুষ সহ পরিবারের সদস্যরা অংশ নেয়।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।