এবছর জলসিঁড়ি সম্মাননা পেলেন নেত্রকোনার ৪ গুণীজন

বিশেষ প্রতিনিধি: বিভিন্ন ক্ষেত্রে অবদানের স্বীকৃতি হিসেবে জলসিঁড়ি সম্মাননা পেয়েছেন নেত্রকোনার চার গুণীজন। দুর্গাপুর উপজেলার গাভীনা গ্রামে প্রতিষ্ঠিত ‘জলসিঁড়ি পাঠকেন্দ্র’র ১৫ বছর পূর্তি উপলক্ষে মঙ্গলবার এ সম্মাননা দেয়া হয়েছে। সম্মাননা প্রাপ্তরা হলেন ভাষাযোদ্ধা আজিম উদ্দিন আহাম্মদ, পুলিশ মুক্তিযোদ্ধা শাহজাহান মিয়া, ছড়াকার সঞ্জয় সরকার ও কবি মামুন খান।
‘শূন্যেরে করিব পূর্ণ, এই ব্রত বহিব সদাই’ স্লোগানকে সামনে রেখে গাভীনা গ্রামের জলসিঁড়ি পাঠকেন্দ্রে মঙ্গলবার দুপুর ২টায় ১৫ বছর পূর্তি অনুষ্ঠানের উদ্বোধন করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য উপাধ্যক্ষ রেমন্ড আরেং। অনুষ্ঠানে দু’টি পর্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন স্থানীয় এমপি ছবি বিশ্বাস ও পুলিশ সুপার জয়দেব চৌধুরী। জলসিঁড়ি পাঠকেন্দ্রের সভাপতি মানেস সাহার সভাপতিত্বে ও সম্পাদক দীপক সরকারের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তৃতা করেন- নেত্রকোনা জেলা আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট শিতাংশু বিকাশ আচার্য্য, কবি অধ্যাপক কামরুজ্জামান চৌধুরী, লোক গবেষক আলী আহম্মদ খান আইয়ূব, আদিবাসি গবেষক রেভা মনিন্দ্র নাথ মারাক, কবি অধ্যাপক সরুজ মোস্তফা, দৈনিক বাংলার নেত্র পত্রিকার সম্পাদক ও যমুনা টিভির স্টাফ রিপোর্টার কামাল হোসেন, প্রথম আলো’র জেলা প্রতিনিধি পল্লব চক্রবর্তী,মাইটিভির জেলা প্রতিনিধি আনিসুর রহমান ও চ্যানেল ২৪ এর জেলা প্রতিনিধি হানিফ উল্লাহ আকাশ প্রমূখ।
অনুষ্ঠানের বিভিন্ন পর্বে ছিল উদ্বোধন, সম্মাননা প্রদান, কথামালা ও কবিতা পাঠ। জলসিঁড়ি পাঠকেন্দ্রের প্রতিষ্ঠাতা ও সম্পাদক দীপক সরকার জানান, দুর্গাপুর ছাড়াও নেত্রকোনার বিভিন্ন অঞ্চলের সাহিত্য ও সংস্কৃতিকর্মীরা বরাবরের মতো এ উৎসবে যোগ দিয়েছেন। প্রতিষ্ঠালগ্ন থেকে জলসিঁড়ি প্রতিবছর এ ধরনের সম্মাননা দিয়ে আসছে। ভবিষ্যতেও এ ধারা অব্যাহত থাকবে।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।