ডাক্তার হতে চেয়েছিল মেধাবী স্কুল ছাত্রী মুন্নী! ঘাতক ইয়াহিয়া সর্দার গ্রেফতার

হাবিব সরোয়ার আজাদ,সুনামগঞ্জ থেকে: সুনামগঞ্জের দিরাইয়ে স্কুলছাত্রী হুমায়রা আক্তার মুন্নী খুনের ৫ দিনের মাথাায় মুল ঘাতক ও মামলার প্রধান আসামি ইয়াহিয়া সর্দারকে বুধবার মধ্যরাতে সিলেট থেকে গ্রেফতার করেছে পুলিশ।’ ইয়াহিয়া দিরাই উপজেলার করিমপুর ইউনিয়নের সাকিতপুর গ্রামের ছেলে।’ এর আগে গত সোমবার ওই হত্যা মামলায় ইয়াহিয়ার সহযোগী পৌর শহরের আনোয়ারপুরের আবুল কালাম চৌধুরীর ছেলে অপর আসামি তানভীর আহমদ চৌধুরীকে গ্রেফতার করে পুলিশ।’
জেলা পুলিশ সুপার মো. বরকতুল্লাহ খাঁন বৃহস্পতিবার নিজ কার্যালয়ে সংবাদ সম্মেলনে গ্রেফতারের বিষয়টি তুলে ধরে জানান, বুধবার দিবাগত রাত ১টার দিকে সিলেট মহানগরীর জালালাবাদ থানার মাসুক বাজার এলাকার দরশা গ্রামের একটি বাড়িতে আত্বগোপনে থাকা ইয়াহিয়াকে পুলিশ গ্রেফতার করতে সক্ষম হয়।’ এরপরই গণমাধ্যমকর্মীদের সামনে ইয়াহিয়াকে উপস্থাপন করা হয়।’
পুলিশ সুপার জানান, মুন্নী হত্যার পর পরই ঘাতক ইয়াহিয়াকে গ্রেফতারে অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ হাবিবুল্লাহ ও বেলায়েত শিকদারের নেতৃত্বে পুলিশের পাঁচটি টিম অভিযানে নামে।’ এদিকে আলোচিত ওই হত্যকান্ড নিয়ে সুনামগঞ্জ সহ গোটা সিলেট বিভাগ জুড়ে নিন্দা, শোক ও ক্ষোভের ঝড় বইতে শুরু করে । মুল ঘাতকের শাস্তির দাবিতে জেলা ও পৌল থহর দিরাইয়ে, আনিজীবী সমিতি, খেলাঘর, উদীচি, জাতীয় দৈনিকের সহযোগী সংগঠন, স্কুল কলেজের শিক্ষার্থীরা মানবন্ধন ও সমাবেশ করে।
উল্লেখ্য, প্রেমের প্রস্তাবে সাড়া না দেয়ায় গত ১৬ ডিসেম্বর বিজয় দিবসের রাতে রাতে দিরাই পৌরসভার আনোয়ারপুরের মাদনী মহল্লার আবাসিক এলাকার বাসায় ঢুকে ছুরিকাঘাত করে এস এসসি পরীক্ষার্থী হুমায়রা আক্তার মুনীœকে খুন করে পালিয়ে যায় বখাটে ইয়াহিয়া সর্দার।’এ ঘটনায় মুনীœর মা বাদী হয়ে ইয়াহিয়া সহ দুজনকে আসামি করে দিরাই থানায় মামলা করেন।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।