মহান বিজয় দিবসে নেত্রকোনা জেলা প্রশাসনের দিনব্যাপী কর্মসূচী

বিশেষ প্রতিনিধি: মহান বিজয় দিবস। সুদীর্ঘ ঐতিহাসিক আন্দোলন ও রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধের মাধ্যমে ১৯৭১ সালের এ দিনে অর্জিত হয়েছে মহান বিজয়। মহান বিজয় দিবস যথাযোগ্য মর্যাদায় উদ্যাপনের লক্ষ্যে নেত্রকোনা জেলা প্রশাসন দিনব্যাপী বিভিন্ন কর্মসূচী গ্রহন করেছে।
কর্মসূচীর মধ্যে রয়েছে সূর্যোদয়ের সাথে সাথে কালেক্টরেট ভবন প্রাঙ্গনে ৩১ বার তোপধ্বনি, শহীদ মুক্তিযুদ্ধাদের স্মৃতিফলকে পুষ্পস্তবক অর্পণ, সকল সরকারী,আধা-সরকারী,স্বায়ত্বশাসিত, বেসরকারী এবং ব্যক্তি মালিকানাধীন ভবনসমূহে জাতীয় পতাকা উত্তোলন, সকাল ৮টায় মোক্তারপাড়া মাঠে কুচকাওয়াজ প্রর্দশন,বেলা সাড়ে এগারটায় পাবলিক হল মিলনায়তনে সংবর্ধনা অনুষ্টান ও আলোচনা সভা, হীরামন সিনেমা হলে মুক্তিযুদ্ধ ভিত্তিক চলচ্চিত্র প্রদর্শনী,বাদ জোহর মসজিদ, মন্দির, গীর্জা, প্যাগোডাও অন্যান্য উপাসনালয়ে বিশেষ মোনাজাত ও প্রার্থনা। বেলা দুইটায় হাসপাতাল জেলখানা ও শিশু পরিবারে উন্নতামানের খাবার পরিবেশনের ব্যবস্থা করা হয়েছে। বেলা তিনটায় ওয়েসিস বিয়াম ল্যাবরেটরি স্কুলে মহিলাদের অংশ গ্রহণে মক্তিযুদ্ধ ভিত্তিক আলোচনা সভা ও ক্রীড়া অনুষ্টান। শিশু একাডেমী প্রাঙ্গনে চিত্রাংকন, রচনা প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। বেলা সাড়ে তিন টায় মোক্তারপাড়া মাঠে প্রবীণদের হাঁটা প্রতিযোগিতা। বিকাল ৪টায় মোক্তারপাড়া মাঠে প্রীতি ফুটবল খেলা। সন্ধ্যায় থেকে রাতে ১টা পর্যন্ত গুরুত্বপূর্ণ ভবন সমূহে আলোকসজ্জা, বিকাল ৫ টায় মুক্তিযুদ্ধ ভিত্তিক প্রামাণ্যচিত্র প্রদর্শনী ও সন্ধ্যা সাড়ে ছয়টায় পাবলিক হলে মুক্তিযুদ্ধ ভিত্তিক সাংস্কৃতিক অনুষ্ঠানের ব্যবস্থা করা হয়েছে।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।