হুমায়ূন আহমেদের ৬৯তম জন্মদিনে কেন্দুয়া ও নেত্রকোনায় নানা কর্মসূচি

বিশেষ প্রতিনিধি: বাংলা সাহিত্যের নন্দিত কথা সাহিত্যিক প্রয়াত হুমায়ূন আহমেদের ৬৯তম জন্মদিন উপলক্ষে তার হাতে গড়া স্বপ্নের স্কুল নেত্রকোনার কেন্দুয়া উপজেলার নিজ গ্রাম কুতুবপুরে প্রতিষ্ঠিত শহীদ স্মৃতি বিদ্যাপীঠ ও নেত্রকোনা হুমায়ূন আহমেদ স্মৃতি সংসদের উদ্যোগে নানা কর্মসূচি পালন করা হয়েছে।
দিবসটি উপলক্ষে সোমবার বিদ্যাপীঠ প্রাঙ্গণে কোরআন খতম, প্রতিকৃতিতে পুষ্পস্তবক অপর্ণ, কেক কাটা, বর্ণাঢ্য র‌্যালি, সাংস্কৃতিক অনুষ্ঠান ও আলোচনা সভা অনুষ্ঠিতহয়।
শহীদ স্মৃতি বিদ্যা পীঠের প্রধান শিক্ষক আসাদুজ্জামানের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, হুমায়ূন আহমেদের চাচা আলতাবুর রহমান আহমেদ, বিদ্যা পীঠের সহকারি প্রধান শিক্ষক শরীফ আনিস আহমেদ, হুমায়ূন ভক্ত পরিষদের আহবায়ক লুৎফুর রহমান।
এদিকে নেত্রকোনা হুমায়ূন আহমেদ স্মৃতি সংসদের উদ্যোগে জেলা প্রেসক্লাবে রাত আটটায় কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
হুমায়ূন আহমেদ স্মৃতি সংসদের সভাপতি তানভীর জাহান চৌধুরীর সভাপতিত্বে ও স্মৃতি সংসদের সাংগঠনিক সম্পাদক ও সাংবাদিক আলপনা বেগমের সঞ্চালনায় আলোচনা সভা বক্তব্য রাখেন জেলা প্রেসক্লাবের সহ সভাপতি ও হুমায়ূন আহমেদ স্মৃতি সংসদের উপদেষ্টা হায়দার চৌধুরী, জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও হুমায়ূন আহমেদ স্মৃতি সংসদের উপদেষ্টা শ্যামলেন্দু পাল, অনুষ্ঠানের মূল আলোচক প্রফেসর ননী গোপাল সরকার, অধ্যাপক জিয়াউল কবীর, এসএম মঈনূল কাদের দারা, জেলা কৃষকলীগের সভাপতি কেশব রঞ্জন সরকার, নেত্রকোনা সাহিত্য সমাজের সম্পাদক সাইফুল্লাহ ইমরান, সাংবাদিক একেএম আব্দুল্লাহ, এডভোকেট আল আমিন, কবি এনামূল হক পলাশ, দৈনিক বাংলার নেত্র পত্রিকার সম্পাদক ও হুমায়ূন আহমেদ স্মৃতি সংসদের সম্পাদক কামাল হোসেন, জেলা টেলিভিশন সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক আনিসুর রহমান, শিশু সাংবাদিক মেহের নিগার রোদসী প্রমুখ।
এসময় হুমায়ূন আহমেদ প্রতিষ্ঠিত শহীদ স্মৃতি বিদ্যাপীঠকে এমপিও ভুক্তি করণের দাবীতে স্মারকলিপি, মানববন্ধন সহ কর্মসূচীর সিদ্ধান্ত নেয়া হয়।
অনুষ্ঠানে যমুনাটিভির নেত্রকোনা জেলা প্রতিনিধি কামাল হোসাইনকে পদোন্নতি দিয়ে স্টাফ রিপোর্টার হিসেবে নিয়োগ দেয়ায় হুমায়ূন আহমেদ স্মৃতি সংসদের পক্ষ থেকে সংবর্ধনা দেয়া হয়।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।