ইনস্টাগ্রামের আয়েও মেসিকে পেছনে ফেললেন কোহলি

ক’দিন আগে ব্যবসা সংক্রান্ত খ্যাতিমান বিশ্ব ম্যাগাজিন ফোর্বসের ব্র্যান্ড ভ্যালুর তালিকায় সাত নম্বরে জায়গা করে নিয়েছিলেন বিরাট কোহলি। পেছনে ফেলে দিয়েছিলেন লিওনেল মেসিকে। এবার আরও একটি জায়গায় জনপ্রিয়তার নিরিখে বিশ্ব ফুটবলের সেরা তারকাকে পেরিয়ে গেলেন ভারতের ক্রিকেট অধিনায়ক।

জায়গাটি হলো, সামাজিক যোগাযোগমাধ্যম। নিজের ক্রিকেট রেকর্ডের মতো ফেসবুক, টুইটার আর ইনস্টগ্রামেও রেকর্ড গড়ার খেলায় মেতেছেন কোহলি। ভারতীয় দলপতির এই মুহূর্তে ফেসবুক ফলোয়ার কত জানেন? ৩ কোটি ৬০ লাখ।

সামাজিক যোগাযোগের আর দুই মাধ্যম ইনস্টাগ্রাম আর টুইটারেও জনপ্রিয় অনেক খেলোয়াড়কে পেছনে ফেলে দিয়েছেন কোহলি। ইনস্টাগ্রামে তার ফলোয়ার ১ কোটি ৫০ লাখ, টুইটারে ২ কোটি। এসব মাধ্যম থেকে ভারতীয় ব্যাটিং সেনসেশনের আয়ের পরিমাণটা শুনলে তো মাথাই ঘুরে যাবে অনেকের।

ফোর্বসের একটি তথ্য বলছে, কোহলি ইনস্টাগ্রামের প্রতিটি প্রচারমূলক পোস্ট থেকে আয় করেন বাংলাদেশী মুদ্রায় ৪ কোটি ১০ লাখ টাকার মত। একই সমান টাকা পান বিশ্ব ফুটবলের নামী তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো। এই তালিকায় শীর্ষে রয়েছেন আমেরিকান অভিনেতা কেভিন হার্ট। লিওনেল মেসি কিংবা গলফ সুপারস্টার ররি ম্যাকলরির মত তারকাও এই জায়গায় পেরে উঠছেন না কোহলির সঙ্গে।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।