নেত্রকোণায় রাতের আঁধারে শীর্তাতদের শীতবস্ত্র দিলেন ডিসি

বিশেষ প্রতিনিধি: মাজার প্রাঙ্গণে শীতে থরথর করে কাঁপছে ৭২ বছরের এক বৃদ্ধা। শুয়ে আছেন মাজারের সামনে একটি পাকা বেঞ্চে। ঘর বাড়ি সহায় সম্বলহীন এই বৃদ্ধার মতো অনেকেই রাত কাটাচ্ছেন খোলা আকাশের নীচে। ঘুমন্ত এসব মানুষের শরীরে হঠাৎ পরিয়ে দেওয়া হচ্ছে শীতের কম্বল। কম্বল পেয়ে খুশি দরিদ্র শীর্তাত ছিন্নমূল মানুষ।

কয়েক দিন যাবত নেত্রকোণায় জেঁকে বসেছে শীত। সেই শীতের হাত থেকে জেলার ছিন্নমূল মানুষদের রক্ষা করতে রাতের আঁধারে ঘুরে ঘুরে শীতবস্ত্র কম্বল বিতরণ করেছেন জেলা প্রশাসক (ডিসি) শাহেদ পারভেজ। সোমবার রাতে জেলা সদরের মদনপুর শাহ সুলতান (রহ:) মাজার, কাংশা আশ্রায়ণ প্রকল্প, রেলস্টেশন, বাসস্টেশন, হাসপাতালসহ শহরের বিভিন্ন এলাকায় ঘুরে বিতরণ করেন তিনি।

জেলা ত্রাণও পুনর্বাসন অফিসার রুহুল আমিন জানান, আশ্রায়ণ প্রকল্পের প্রতিটি ঘরে ঘরে কম্বল দেয়া হয়েছে। জেলা প্রশাসক শাহেদ পারভেজ এই সমস্ত কম্বল বিতরণ করেন। সারা জেলায় এ পর্যন্ত প্রায় অর্ধলক্ষ কম্বল শীতার্তদের মাঝে বিতরণ করা হয়েছে বলে ও তিনি জানান। কম্বল বিতরণকালে জেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
নেত্রকোণার জেলা প্রশাসক শাহেদ পারভেজ বলেন, জেলার দশ উপজেলার ছিন্নমূল মানুষের মধ্যে এরিমধ্যে সাড়ে সাতচল্লিশ হাজার কম্বল বিতরণ করা হয়েছে। শীতবস্ত্র বিতরণ অব্যাহত রয়েছে।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।