দুর্গাপুরে স্বামী বিবেকানন্দের ১৬১ তম জন্ম জয়ন্তী পালিত

দুর্গাপুর প্রতিনিধি: জেলার দুর্গাপুর পৌর এলাকার কুল্লাগড়া রামকৃষ্ণ আশ্রমে স্বামী বিবেকানন্দ শিক্ষা সংস্কৃতি পরিষদ এর আয়োজনে উৎসবমুখর পরিবেশে স্বামী বিবেকানন্দের ১৬১তম জন্ম জয়ন্তী পালিত হয়েছে। বুধবার দিনব্যাপি নানা আয়োজনে এ দিবস পালিত হয়।

এ উপলক্ষে রামকৃষ্ণ আশ্রম চত্ত্বরে ভোর থেকে মঙ্গলাআরতি, প্রার্থনা, স্বামীজীর বিশেষ পূজা ও পুস্পাঞ্জলী প্রদান, মন্ত্র আবৃত্তি, চিত্রাঙ্কন ও কুইজ প্রতিযোগিতা, শিক্ষক মুল্যায়ন ও প্রসাদ বিতরণ করা হয়। দুপুরে  স্বামী বিবেকানন্দ অনাথ আশ্রম ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন শেষে ‘‘যুগ নায়ক স্বামী বিবেকানন্দ ও যুব সমাজ’’ এই প্রতিপাদ্যে সাংবাদিক ধনেশ পত্রনবীশ এর সঞ্চালনায় আশ্রম কমিটির সভাপতি এডভোকেট বিমল চন্দ্র সাহার সভাপতিত্বে অনুষ্ঠানের উদ্ধোধন করেন ময়মনসিংহ রামকৃষ্ণ আশ্রমের মহারাজ স্বামী ভক্তি প্রদানন্দ মহারাজ। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নেত্রকোনা জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ও প্রতিরোধযোদ্ধা এডভোকেট অসিত কুমার সরকার (সজল)। আমন্ত্রিত অতিথিদের মধ্যে আলোচনা করেন, বিশিষ্ট আইনজীবী ড. এডভোকেট অরবিন্দ শেখর রায়, সাবেক অধ্যক্ষ ড. ভবানী সাহা, উপজেলা পুজা পরিষদের সভাপতি এডভোকেট মানেশ চন্দ্র সাহা, শুভাজন দ্বিলীপ কুমার রায়, জলসিঁড়ি পাঠকেন্দ্রের প্রতিষ্ঠাতা দিপক সরকার, ডিএসকে কর্মকর্তা রুপক সরকার। স্বাগত বক্তব্য রাখবেন, কুল্লাগড়া আশ্রমের মহারাজ স্বামী কাশিকানন্দ। আলোচনা শেষে এক ধর্মীয় সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ করা হয়

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।