কলমাকান্দায় অষ্টমীর স্নানে পুণ্যার্থীর ঢল

কলমাকান্দা প্রতিনিধি: নেত্রকোণার কলমাকান্দা উপজেলার উব্দাখালী নদের তীরে সনাতন ধর্মাবলম্বীদের অষ্টমীর স্নান উপলক্ষে হাজারো পুণ্যার্থীর ঢল নেমেছে। বুধবার ভোর চারটা থেকে উপজেলার মল্লিকের চর এলাকায় উব্দাখালী নদীর তীরে এই স্নান শুরু হয়। সাড়ে পাঁচটা পর্যন্ত স্নানের উত্তম লগ্ন থাকলেও ইতিমধ্যেই স্নানে অংশ নিয়েছেন হাজারো পুণ্যার্থী। তবে আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়েছে দিনব্যাপী স্নানোৎসব চলবে।

জানা গেছে, চৈত্র মাসের শুক্লপক্ষের অষ্টমী তিথিতে পুণ্যস্নান সম্পন্ন করেন সনাতন ধর্মাবলম্বীরা। কলমাকান্দার উব্দাখালী নদের মল্লিকের চর এলাকাটি তারা তীর্থস্থান হিসেবে বিবেচনা করেন। হিন্দুধর্মমতে এই স্নানের মাধ্যমে তাদের পাপমোচন হয়। আর এই পাপমোচনের অভিপ্রায়ে প্রতিবছরের মতো এবছরও হাজারো পুণ্যার্থী এই স্নানে অংশ নিয়েছেন।

স্নানোৎসবে অংশ নেন সাধনা রানী সাহা। তিনি বলেন, প্রতিবছর উব্দাখালী নদে অষ্টমীর স্নানে পরিবার ও আত্মীয়স্বজন মিলে স্নান করি। স্নান করলে সব পাপমোচন হয়।

স্নানোৎসব কমিটির সভাপতি সতিশ চন্দ্র মল্লিক বলেন, এক যুগ ধরে এখানে অষ্টমীর স্নান অনুষ্ঠিত হয়ে আসছে। এটি পুণ্যার্থীদের জন্য পবিত্র দিন। এ বছর অষ্টমীর স্নানে কয়েক হাজার পুণ্যার্থী অংশ নিয়েছেন। স্থানীয় প্রশাসন, জনপ্রতিনিধিসহ মুসলিম সম্প্রদায়ের লোকজন পুণ্যার্থীদের নানাভাবে সহযোগিতা করছেন।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।