দুর্গাপুরে পাঁচ গুণীকে জলসিঁড়ি সম্মাননা

দুর্গাপুর প্রতিনিধি: নেত্রকোণার দুর্গাপুর উপজেলার গাভিনা গ্রামে জলসিঁড়ি পাঠাগারে বার্ষিক অধ্যয়নসভা ও সম্মাননা প্রদান করা হয়েছে। শুক্রবার বিকেলে এই অনুষ্ঠান হয়।
সম্মাননা প্রাপ্তরা হলেন, কবি শামীম আজাদ, চিকিৎসক ও লেখক গণপতি আদিত্য, গল্পকার কিযী তাহনিন, কবি রানা নাগ ও সাংবাদিক মুহম্মদ আকবর।

পাঠাগারের সভাপতি মানেশ সাহার সভাপতিত্বে ও জলসিঁড়ির প্রতিষ্ঠাতা দীপক সরকারের পরিচালনায় অনুষ্ঠানটির উদ্বোধন করেন অর্থনীতিবিদ ও লেখক সেলিম জাহান। প্রধান অতিথি ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান প্রতিরোধযোদ্ধা অসিত সরকার সজল।
অনুষ্ঠানের প্রধান অতিথি ও উদ্বোধক ছাড়াও বক্তব্য দেন বীর মুক্তিযোদ্ধা সোহরাব হোসেন, জেলা উদীচীর সাবেক সভাপতি মোজাম্মেল হক, নেত্রকোণা সাহিত্য সমাজের সাধারণ সম্পাদক সাইফুল্লাহ এমরান, কবি লোকান্ত শাওন, কবি সাজ্জাদ, কবি প্রবীর মজুমদার প্রমুখ।

আয়োজকরা জানান, দীপক সরকার ও স্থানীয় কয়েকজন যুবক মিলে ২০০২ সালে জলসিঁড়ি অধ্যয়ন পর্ষদ নামে সাহিত্য সংগঠন গড়ে তোলেন। তারপর সংগঠনটি ২০১২ সালে জলসিঁড়ি পাঠকেন্দ্র পাঠাগার ও জলসিঁড়ি সেলুন পাঠাগার প্রতিষ্ঠা করা হয়। জলসিঁড়ি অধ্যয়ন পর্ষদ দু দশক ধরে সৃজনশীল কর্মসূচি ও জলসিঁড়ি পাঠাগার শিশু যুবাদের আত্মজাগরণে এক দশক ধরে পাঠাভ্যাস, পাঠচক্র ও ভর্তুকি দিয়ে দশ টাকায় বই বিতরণ কর্মসূচি করে যাচ্ছে।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।