কলমাকান্দায় ১০ লক্ষাধিক টাকার ভারতীয় কাপড় জব্দ

বিশেষ প্রতিনিধি: নেত্রকোণা জেলার কলমাকান্দা সীমান্তে ভারত থেকে নিয়ে আসা ৯ গাইট ভারতীয় বিভিন্ন প্রকার কাপড় জব্দ করেছে নেত্রকোণা ব্যাটালিয়ন (৩১ বিজিবি)। বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) রাত ৮টার দিকে উপজেলার খারনই ইউনিয়নের গোপালবাড়ী নামক এলাকা থেকে ৫২০ পিস শাড়ী এবং ৫৮ পিস লেহেঙ্গার মোট ৯টি গাইট জব্দ করে নিয়ে আসে বিজিবি।
শুক্রবার (৩ ফেব্রুয়ারি) সন্ধ্যায় নেত্রকোণা জার্নালের কাছে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন নেত্রকোণা ব্যাটালিয়ন (৩১ বিজিবি)’র অধিনায়ক লেঃ কর্ণেল মোহাম্মদ আরিফুর রহমান, পিএসসি।
সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে নেত্রকোণা ব্যাটালিয়ন (৩১ বিজিবি) এর অধীনস্থ খারনই বিওপির ১৫ সদস্যের একটি বিশেষ টহল দল সীমান্তবর্তী এলাকায় চোরাচালান বিরোধী অভিযান পরিচালনাকালে কিছু সংখ্যক লোক ভারত থেকে গাইট মাথায় করে বাংলাদেশের অভ্যন্তরে খারনই ইউনিয়নের গোপালবাড়ী নামক এলাকায় প্রবেশ করে। বিজিবি টহল দল তাদেরকে ধরতে চাইলে তারা মাথার গাইট ফেলে ভারতের অভ্যন্তরে পালিয়ে যায়।
এসময় ঘটনাস্থল থেকে ০৯টি গাইট উদ্ধার করে। এতে ভারতীয় বিভিন্ন প্রকার ৫২০ পিস শাড়ী এবং ৫৮ পিস লেহেঙ্গা পাওয়া যায় যার আনুমানিক সিজার মূল্য ১০ লক্ষ ৭০ হাজার টাকা। সূত্র আরও জানায়, জব্দকৃত চোরাচালানী মালামাল সমূহ নেত্রকোণা কাস্টমস অফিসে জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।