দুর্গাপুর পৌরসভার উপ-নির্বাচনে প্রচারযন্ত্র ভাংচুরের অভিযোগ

বিশেষ প্রতিনিধি: নেত্রকোণার জেলার দুর্গাপুর পৌরসভার উপ-নির্বাচনে স্বতন্ত্র মেয়র প্রার্থীর প্রচারযন্ত্র ভাংচুরের অভিযোগ ওঠেছে। এছাড়া পোস্টার ও ব্যানার লাগানোতে বাঁধা, প্রচারে বাঁধা দেয়া সহ এলাকায় গণসংযোগ কারীদেরকে হুমকীর অভিযোগ করেছেন স্বতন্ত্র প্রার্থী শুভেন্দু সরকার পিন্টু। তার নির্বাচনী প্রতিক নারিকেল গাছ। তিনি রোববার সকালে উপজেলা রির্টানি কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দিয়েছেন।

উপজেলা রির্টানি কর্মকর্তার কার্যালয় ও স্থানীয় সূত্রে জানাযায়, জেলার দুর্গাপুর পৌরসভা মেয়র পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী ১২ জানুয়ারি। উপনির্বাচনে মেয়র পদে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী সাবেক মেয়র মো. আব্দুস ছালাম, স্বতন্ত্র প্রার্থী হিসেবে লড়ছেন সাবেক মেয়র শুভেন্দু সরকার পিন্টু (নারিকেল গাছ) ও ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত প্রার্থী মুহাম্মদ আব্দুল মান্নান (হাতপাখা) প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।ওই পৌরসভায় মোট ভোটার ২০,৭৮১ জন। এরমধ্যে পুরুষ ভোটার ১০,০৬৬ জন ও নারী ভোটার ১০,৭১৫ জন।

স্বতন্ত্র প্রার্থী সাবেক মেয়র শুভেন্দু সরকার পিন্টু বলেন, ‘শুরু থেকেই আমার কর্মীদের পোস্টার ও ব্যানার লাগানো বাঁধা, মাইকিং প্রচারে বাঁধা দেয়া সহ এলাকায় গণসংযোগ কারীদেরকে অপরিচিত লোক দ্বারা বাঁধা প্রদান করে আসছে। গতকাল শনিবার সন্ধ্যায় আমার পক্ষে মাইকিং প্রচার চলাকালীন সময়ে, রিক্সাচালক মো. সিদ্দিক মিয়াকে অপরিচিত কয়েকজন লোক মটরসাইকেলযোগে এসে ব্যাপক মারধোর করে রিক্সা ও প্রচারের মাইক ভাঙ্গচুর করেছে। বর্তমানে আমি ও আমার সমর্থকরা ব্যপক নিরাপত্তাহীনতায় ভুগছি।’

দুর্গাপুরের ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফুল ইসলাম বলেন, প্রচার যন্ত্র ভাঙচুরের একটা লিখিত অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

জেলা রির্টান কর্মকর্তা ও নির্বাচন কর্মকর্তা আব্দুল লতিফ শেখ বলেন, আগামি ১২ জানুয়ারী দুর্গাপুর পৌরসভার উপনির্বাচনটি ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচন সুষ্ট করতে সব ধরণের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। প্রচারে বাঁধার কোনো অভিযোগ পাইনি। অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য যে, গত বছরের ১৯ অক্টোবর দুর্গাপুর পৌরসভার মেয়র আলা উদ্দিন আলাল মৃত্যবরণ করায় পদটি শূন্য হয়। নিয়মানুযায়ী আগামী ১২ জানুয়ারি শূন্য পদে উপ-নির্বাচন ঘোষণা দেয় নির্বাচন কমিশন।

 

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।