মহান বিজয় দিবস উপলক্ষে নেত্রকোণায় পুলিশের তিনটি সেবা উন্মুক্ত

বিশেষ প্রতিনিধি: মহান বিজয় দিবস উপলক্ষে নেত্রকোণায় জেলা পুলিশের তিনটি সেবার উন্মুক্ত করা হয়েছে। জেলা পুলিশ সুপার কার্যালয়ে ‘হ্যালো এসপি’ নামে একটি এপস, লাইভ ব্লাড ব্যাংক ও বঙ্গবন্ধু কর্ণার নামে একটি লাইব্রেরীর চালু করা হয়।
শুক্রবার দুপুরে পুলিশ সুপার কার্যালয় থেকে একটি র‌্যালী বের হয়ে শহরের সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে র‌্যালীটি শেষ হয়। পরে জেলা পুলিশের তিনটি সেবা’র উদ্ধোধন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন পুলিশ সুপার মোহাম্মাদ ফয়েজ আহম্মদ, পৌর মেয়র নজরুল ইসলাম খান, অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মাদ ফখরুজ্জামান জুয়েল,হারুন অর রশিদসহ পুলিশের উদ্বোতন কর্মকর্তা, মুক্তিযোদ্ধা ও সাংবাদিকগণ।

জেলা পুলিশ সুপার মোহাম্মাদ ফয়েজ আহম্মদ বলেন, ‘হ্যালো এসপি’ অ্যাপসের মাধ্যেমে জনগণের দোরগোড়ায় কাক্ষিত পুলিশি সেবা দ্রুত পৌঁছাতে জেলা পুলিশের উদ্যোগ চালু হয়েছে। জেলায় পুলিশি সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দেওয়ার লক্ষে চলতি বছরের ১৬ই ডিসেম্বর পুলিশ সুপার ‘হ্যালো এসপি’ সেবার শুভ উদ্বোধন করেন। জেলা পুলিশ নেত্রকোণার কন্ট্রোল রুম থেকে সার্বক্ষণিক এই সেবা দেওয়া হয়। এখানে পুলিশ সদস্যরা পর্যায়ক্রমে দায়িত্বরত থাকবেন। ‘হ্যালো এসপি’ -এর জন্য একটি হটলাইন নম্বর রয়েছে। জনসাধারণ এই নম্বরে কল করে সেবা চাইলে যে এলাকার জন্য পুলিশি সেবা প্রয়োজন ওই থানায় সাথে সাথে সংযোগ করে দেওয়া হয় এবং কাক্ষিত সেবা প্রদানে সর্বোচ্চ গুরুত্ব দেওয়া হবে। যেকোনো আইনগত বিষয় রেজিস্ট্রারে লিপিবদ্ধ করে দ্রুততম সময়ের মধ্যে কার্যকরী ব্যবস্থা গ্রহণ করা হয় মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ, বাল্যবিবাহ, পারিবারিক নির্যাতন, যৌন নির্যাতন, শ্লীলতাহানি, ইভটিজিং, ধর্ষণ, অপহরণ ও সাইবার বুলিংসহ যেকোনো বিষয়ে দ্রুত আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়। মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদসহ নানাবিধ তথ্য প্রদানের ক্ষেত্রে তথ্যদাতার পরিচয় গোপন রাখা হয়।

‘পুলিশ লাইভ ব্লাড ব্যাংক বন্ধন, রক্ত মানব শরীরের এমন একটি অপরিহার্য উপাদান, যার কোনো বিকল্প নেই। অসুস্থতা, দুর্ঘটনাসহ নানা কারণে মানব দেহে রক্ত পরিসঞ্চালনের প্রয়োজন হয়। জরুরি প্রয়োজনে তাৎক্ষণিক নিরাপদ রক্ত না হলে বিভিন্ন রোগের আক্রান্ত হওয়ার সম্ভাবনা থাকে। নিরাপদ রক্তের প্রয়োজনীয়তা অনুভব করে জেলা পুলিশ নেত্রকোণার উদ্যোগে পুলিশ সদস্যদের রক্তের গ্রুপ সংগ্রহপূর্বক তৈরি করা হয়েছে ‘পুলিশ লাইভ ব্লাড ব্যাংক’ (বন্ধন)।এর আওতায় জেলা পুলিশের সকল পুলিশ সদস্যের রক্তের গ্রুপ সংগ্রহে রাখা হয়েছে। এখান থেকে পুলিশ সদস্যবৃন্দ এবং তাদের আত্মীয়স্বজন জরুরি প্রয়োজনে রক্ত সংগ্রহ করতে পারে। শুধু পুলিশ সদস্যরাই নয়, সাধারণ জনসাধারণও জরুরি প্রয়োজনে রক্ত সংগ্রহ করতে পারবে। এছাড়া ‘মুজিব কর্ণার’ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে নেত্রকোণা জেলার পুলিশ সুপারের কার্যালয়ে দৃষ্টিনন্দন ‘‘মুজিব কর্ণার’’-এর শুভ উদ্বোধন করা হয়েছে।আনুষ্ঠানিকভাবে মুজিব কর্ণারের উদ্বোধন করেন পুলিশ সুপার মোঃ ফয়েজ আহমেদ। মুজিব কর্নারে বঙ্গবন্ধুর উপর লেখা বিভিন্ন বই, বঙ্গবন্ধুর বিভিন্ন দুর্লভ ছবি ও কাজের আলোকচিত্র স্থান পেয়েছে।

 

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।