আটপাড়ায় সড়কে আশ্রয়ণ প্রকল্পের ঘর না করার দাবিতে মানববন্ধন

বিশেষ প্রতিনিধি: নেত্রকোণার আটপাড়া উপজেলায় সরকারি হালটের রাস্তায় আশ্রয়ণ প্রকল্পের ঘর না করার দাবিতে মানববন্ধন হয়েছে। মঙ্গলবার বিকেল পৌনে পাঁচটার দিকে লুনেশ্বর ইউনিয়নের দেওগাঁও গোবিন্দপুর গ্রামের সামনে এলাকাবাসীর ব্যানারে এই কর্মসূচি পালন করা হয়।

মানবন্ধন চলাকালে বক্তব্য দেন, দেওগাঁও গোবিন্দপুর গ্রামের বাসিন্দা বীর মুক্তিযোদ্ধা মো. আবু শহীদ, কৃষক হাসেম মিয়া, বাবুল মিয়া, মো. রবিকুল ইসলাম, রঙ্গু মিয়া, সবুজ মিয়া, ফরিদ মিয়া, জসিম মিয়া, মো. আবদুর রহিম, কলেজ শিক্ষার্থী জাকির হোসেন প্রমুখ।

স্থানীয় বাসিন্দা ও উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, দেওগাঁও গোবিন্দপুর গ্রামের পাশে সরকারি হালটে একটি প্রশস্ত রাস্তা রয়েছে। রাস্তাটির প্রস্ত কোথাও ৪৫ ফুট, কোথাও ৬৫ ফুট। রাস্তাটি দিয়ে কৃষকদের খেতের ধান আনা-নেওয়া করা হয়। এছাড়া ওই রাস্তা দিয়ে গ্রামের লোকজন চলাফেরাসহ দেওগাঁও গোবিন্দপুর মহিলা মাদ্রাসা ও নারায়ণপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা চলাফেরা করতে হয়। কিন্তু সম্প্রতি আশ্রয়ণ প্রকল্পের আওতায় ওই সড়কের একাংশে ১০টি ঘর নির্মাণের উদ্যোগ নিয়েছে উপজেলা প্রশাসন। প্রতিটি ঘরের জন্য দুই শতক করে জায়গা প্রয়োজন। স্থানীয় লোকজন জানায়, সড়কের মাঝে ঘর নির্মাণ করা হলে লোকজনের চলাফেরাসহ লরিতে করে বিল থেকে কৃষকের ধান আনতে বিঘ্ন সৃষ্টি হবে। এছাড়া ঘর করা হলে সড়কের পাশ দিয়ে সেচের যে লালা আছে তা বন্ধ হয়ে যাবে।

এ ব্যাপারে জানতে চাইলে আটপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. শাকিল আহমেদ বলেন, দেওগাঁও গোবিন্দপুর গ্রামে ১০টি করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সরকারি ওই হালটের রাস্তাটি অনেক প্রশস্ত প্রায় ৩ একরের মতো জায়গা রয়েছে। রাস্তার পাশে ঘর করলে সমস্যা হওয়ার কথা নয়। তবে গ্রামবাসীদের সমস্য হলে তাদের নিয়ে বসে অন্য জায়গা নির্বাচন করা হবে।’

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।