কলমাকান্দায় বন্য হাতির আক্রমণে কৃষকের মৃত্যু

বিশেষ প্রতিনিধি: নেত্রকোণার কলমাকান্দা সীমান্তে বন্যহাতির আক্রমণে মোঃ নূরুল ইসলাম (৩৫) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে। সোমবার দিনগত রাত ১০টার দিকে ওই কলমাকান্দা উপজেলার রংছাতি ইউনিয়নের সীমান্তবর্তী বেতগড়া এলাকার একটি ধান ক্ষেতে এই ঘটনা ঘটে। নিহত কৃষক মোঃ নূরুল ইসলামওই ইউনিয়নের সন্যাসীপাড়া গ্রামের মো. মফিজুল ইসলামের ছেলে।

 

পুলিশ, এলাকাবাসী ও প্রত্যক্ষদশীরা জানায়, সম্প্রতি সন্ধ্যা হলেই প্রতিদিন পাশ^বর্তী ভারতীয় সীমান্তের পাহাড় থেকে বন্য হাতি নেমে আসে। পাকা ধান ক্ষেতে হাতি নেমে এসে ধানের ক্ষতি করে। এজন্য গ্রামবাসিরা সর্তক থাকে। নিহত কৃষক নূরুল সহ বেশ কয়েক জন কৃষক ক্ষেতের কাছাকাছি সোমবার রাতে অবস্থান নেয়। অনুমানিক রাত সাড়ে ৯ টার দিকে ধানের জমিতে পাশের পাহাড় থেকে বন্যহাতি পাল আক্রমণ করলে স্থানীয়রা মশাল জ্বালিয়ে হাতি তাড়াতে গেলে হাতি শুঁড় দিয়ে টেনে এবং মাথায় আঘাত করলে নূরুল ইসলামকে গুরুতর আহত করেন। পরে গ্রামবাসি একত্রে ধাওয়া করলে হাতিগুলো পাহাড়ের দিকে চলে যায়। পরে আহত নূরুল ইসলামকে স্থানীয়রা উদ্ধার করে কলমাকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে জরুরি বিভাগে কর্তব্যরত চিকিৎসক শরিফুল ইসলাম ওই কৃষককে মৃত ঘোষণা করেন।

এবিষয়ে কলমাকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আবদুল আহাদ খান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আইনি প্রক্রিয়া শেষে নিহতের বাবার নিকট মরদেহ হস্তান্তর করা হয়েছে।

 

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।