নেত্রকোণায় চাষাবাদ ও বীজ সংরক্ষণ কৌশল শীর্ষক কৃষক কর্মশালা

বিশেষ প্রতিনিধি: নেত্রকোণায় কৃষকদের নিয়ে বিনা উদ্ভাবিত হাওরে আবাদযোগ্য উচ্চফলনশীল বোরো ধানের জাত বিনা ধান ১০, ২৪ ও ২৫ এর চাষাবাদ কলাকৌশল ও বীজ সংরক্ষণ কৌশল শীর্ষক এক কৃষক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার সকাল ১১টায় খামারবাড়ীর প্রশিক্ষণ হলে নেত্রকোণা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সহযোগিতায় বাংলাদেশ পরমাণু কৃষি গবেষণা ইনস্টিটিউট (বিনা) শেরপুর জেলার নালিতাবাড়ী উপকেন্দ্র এই প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করে। প্রশিক্ষণ কর্মশালায় ৬০ জন কৃষাণ/ কৃষাণী অংশ গ্রহন করেন।
নালিতাবাড়ী বিনা উপ কেন্দ্রের উর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা ও ভারপ্রাপ্ত কর্মকর্তা ড. মাহবুবুল আলম তরফদারের সভাপতিত্বে বৈজ্ঞানিক কর্মকর্তা মোঃ ফরহাদ হোসেনের সঞ্চালনায় প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিনা ময়মনসিংহের মহা-পরিচালক ড. মির্জা মোফাজ্জল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন নেত্রকোণা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক কৃষিবিদ মোহাম্মদ নূরুজ্জামান ও অতিরিক্ত উপ-পরিচালক (শস্য) মোঃ আব্দুল মালেক। কর্মশালায় চাষাবাদ কলাকৌশল ও বীজ সংরক্ষণ কৌশল সম্পর্কে বিস্তারিত বক্তব্য রাখেন বিনা ময়মনসিংহের মৃত্তিকা বিজ্ঞান বিভাগের উর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মাহবুবুর রহমান খান, বৈজ্ঞানিক কর্মকর্তা ফয়সল আহম্মেদ, নালিতাবাড়ী বিনা উপ কেন্দ্রের খামার তত্বাবধায়ক মোঃ শফিকুজ্জামান প্রমুখ।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।