নেত্রকোণায় নকল ব্যান্ডরোলযুক্ত বিড়ি জব্দ : ১ লাখ টাকা জরিমানা

বিশেষ প্রতিনিধি: জেলার পূর্বধলা উপজেলার শ্যামগঞ্জ বাজারের কাছাকাছি গোহালাকান্দা এলাকার একটি বাসায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ নকল ব্যান্ডরোলযুক্ত বিড়ি উদ্ধার করা হয়েছে। জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই) ও জেলা পুলিশের সহযোগিতায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বুধবার সকালে এ অভিযান পরিচালনা করে। এ সময় উৎপাদনকারীকে ১ লাখ টাকা জরিমানা করা হয়।

অধিদপ্তরের নেত্রকোনা কার্যালয়ের সহকারী পরিচালক ওসমান গণী জানান, বুধবার সকাল ১০টা থেকে বেলা ১২টা নাগাদ জেলার পূর্বধলা উপজেলার গোহালাকান্দার জোবায়েদ হোসেনের বাসায় অভিযান পরিচালনা করা হয়। এ সময় বাসার ভিতরে মজুদ অবস্থায় ২ লাখ শলাকা নকল ব্যান্ডরোলযুক্ত বিড়ি পাওয়া যায়। পরে তা জব্দ করা আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়। তাছাড়া উৎপাদনকারী জোবায়েদকে ১ লাখ টাকা জরিমানা করা হয়। ওসমান গণী আরও জানান, ‘হান্নান বিড়ি ফ্যাক্টরি’র নামে এসব বিড়ি উৎপাদন করা হলেও তাদের নিজস্ব কোনো কারখানা নেই। একেক সময় একেক জায়গায় বিড়ি উৎপাদন করে। আর মোড়কে নকল ব্যান্ডরোল যুক্ত করে সরকারকে বিপুল অংকের রাজস্ব ফাঁকি দেয়।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।