দুর্গাপুরে সুব্রত সাংমা হত্যার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ

দুর্গাপুর প্রতিনিধি: নেত্রকোণার দুর্গাপুর উপজেলার কুল্লাগড়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও আওয়ামীলীগ নেতা সুব্রত সাংমা হত্যার প্রতিবাদে এক বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। রোববার দুপুরে উপজেলা ট্রাইবাল ওয়েলফেয়ার এসোসিয়েশনের আয়োজনে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

এ উপলক্ষে উপজেলার বিভিন্ন এলাকার আদিবাসী সংগঠনের নেতাকর্মী, সুধীজন ও কুল্লাগড়া ইউনিয়নের সর্বস্তরের অংশগ্রহনে এক বিক্ষোভ মিছিল পৌর শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে উপজেলা পরিষদ চত্বরে উপজেলা ট্রাইবাল ওয়েলফেয়ার এসোসিয়েশন এর সভাপতি সায়মন তজুর সভাপতিত্বে সমাবেশে অন্যান্যের মধ্যে আলোচনা রাখেন, আদিবাসী নেতা ও বিরিশিরি ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর কালচারাল একাডেমির সাবেক পরিচালক শরদিন্দু সরকার স্বপন হাজং, খ্রীষ্টান এসোসিয়েশনের সাধারণ সম্পাদক সুজিত দ্রং,আদিবাসী নেত্রী হৈমন্তী স্নান, সুব্রত সাংমার বড় ভাই বিজয় সাংমা, কুল্লাগড়া ইউনিয়ন আওয়ামীলীগের নেতা মোঃ আলম মিয়া, মোঃ বাবুল মিয়া, যুবলীগ নেতা মোঃ বাবুল আহম্মেদ, বাহাছাস নেতা লিটন হাজং, অন্তর হাজং প্রমুখ। সমাবেশে বক্তারা, সুব্রত সাংমার হত্যাকারীদের দ্রুত গ্রেফতার করে ফাঁসির রায় কার্যকর করার দাবী জানান।

উল্লেখ্য যে, গত ২৯ সেপ্টেম্বর সন্ধ্যায় কুল্লাগড়া ইউনিয়নের রাশিমণি এলাকার চিহ্নিত সন্ত্রাসীরা সুব্রত সাংমার উপর হামলা চালালে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে ও পরে উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়া হয়। হাসপাতালে চিকিৎসাধীন থাকা অবস্থায় গত ৮ অক্টোবর দুপুরে তিনি মৃত্যু বরণ করেন।

 

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।