নেত্রকোণার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হলেন শাহানাজ পারভীন

স্টাফ রির্পোটার : নেত্রকোণা জেলায় শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছেন শাহনাজ পারভীন। তিনি বারহাট্টা উপজেলার উত্তর নিশ্চিন্তপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করছেন। জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২২ উপলক্ষে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক ক্যাটাগরিতে তাকে নির্বাচিত ঘোষণা করেছে জেলা বাছাই কমিটি। রোববার বিষয়টি নিশ্চিত করেছেন জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা তাহমিনা খাতুন।
শাহনাজ পারভীন নোয়াখালী জেলার চাটখিল উপজেলার রোহিতখালি গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি নোয়াখালী জেলা স্কুলের সাবেক প্রধান শিক্ষক আব্দুল মতিন ও লুৎফুন্নাহারের সন্তান। তিনি নোয়াখালি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি, নোয়াখালি সরকারি মহিলা কলেজ থেকে এইচএসসি চট্রগ্রাম বিশ^বিদ্যালয় থেকে সমাজ তত্ত্ব বিভাগে অনার্স ও মাস্টার্স করেন। ২০১৩ সালে প্রধান শিক্ষক নিয়োগ পরীক্ষায় সরাসরি তিনি প্রধান শিক্ষক হিসেবে ঝাউয়াইল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসেবে শিক্ষকতা পেশায় যোগদান করেন। এরপর তিনি উত্তর নিশ্চন্তপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসেবে শিক্ষকতা করেন। তিনি একই বিশ^বিদ্যালয়ের একই ডিপার্টমেন্টের নেত্রকোনার জেলার বারহাট্টা উপজেলার রায়পুর ইউনিয়নের কান্দাপাড়া গ্রামের জায়েদুল ইসলামের সাথে ২০০৯ সালের ৩০ জুন বিবাহ বন্ধনে আবদ্ধ হন। তিনি প্রশাসনিক প্রশিক্ষণসহ শিক্ষার মান উন্নয়ন ও বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ গ্রহণ করেন।
কয়েকজন শিক্ষার্থীর অভিভাবকের সঙ্গে কথা বলে জানা গেছে, প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা লেখাপড়ার পাশাপাশি শিক্ষামূলক কার্যক্রমে অত্যন্ত সুনামের সঙ্গে ভালো ফলাফল অর্জন করে আসছে। তাঁর দায়িত্ব গ্রহণের পর তিনি বিদ্যালয়ের শিক্ষার মান উন্নয়নসহ পারিপার্শ্বিক বিভিন্ন উন্নয়নমূলক কাজ করে যাচ্ছেন।
প্রধান শিক্ষক শাহনাজ পারভীন বলেন, ‘প্রতিষ্ঠানের প্রধান হিসেবে সব সময় চেষ্টা করি নিজের সেরাটা দেওয়ার জন্য। আমাকে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত করায় সংশ্লিষ্টদের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি। আমার এ অর্জন আমার সকল ছাত্র/শিক্ষকসহ উপজেলাবাসীর জন্য উৎসর্গ করলাম।’

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।