কলমাকান্দা সড়কে বেইলী সেতুতে কাঠ বোঝাই ট্রাক আটকে যোগাযোগ বন্ধ

বিশেষ প্রতিনিধি : নেত্রকোণা- ঠাকুরাকোনা- কলমাকান্দা সড়কের বাউসী বাজার সংলগ্ন কংস নদীর ওপর বেইলী সেতুতে কাঠ বোঝাই ট্রাক উঠলে সেতুর পাটাতন সড়ে যায়। এতে আটকে যায় কাঠ বোঝাই ট্রাকটি। বন্ধ হয়ে যায় সড়কের যান চলাচল। ফলে ভোগান্তিতে পড়তে হয়েছে সড়কে চলাচলরত সাধারণ মানুষের। এছাড়াও সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ রয়েছে। পাশের গার্ডার ব্রীজের বাকি থাকা এপ্রোচের কাজ চলমান রয়েছে বলে জানায় সড়ক ও জনপথ বিভাগের কর্মকর্তা।
এলাকাবাসী সূত্রে জানা গেছে, জেলার নেত্রকোণা- ঠাকুরাকোনা- কলমাকান্দা সড়কের সদর উপজেলা ও বারহাট্টা উপজেলার সীমানায় বারহাট্টার বাউসী ইউনিয়নের বাউসী বাজার সংলগ্ন কংস নদীর ওপর বেইলী ব্রীজটি দীর্ঘদিন ধরে নড়বড়ে অবস্থায় রয়েছে। এতে করে প্রায়ই ঘটছে ছোট বড় দুর্ঘটনা। কিছুদিন পরপর মেরামত করা হলেও যাত্রী বোঝাই বাস ও ভারী ট্রাক চলাচলের কারনে পুনঃরায় নষ্ট হয়ে যায় বেইলী সেতুটি। এ অবস্থায় মঙ্গলবার বিকেলে কলমাকান্দা থেকে নেত্রকোনাগামী একটি কাঠ বোঝাই ট্রাক ব্রীজের ওপর উঠলে ব্রীজের পাটাতন সড়ে যায়। এতে করে ট্রাকটি ব্রীজের ওপর আটকা পড়ে। ফলে মানুষসহ সকল প্রকার যান চলাচল বন্ধ হয়ে যায়। ভোগান্তিতে পরে ওই সড়কে চলাচলরত সাধারণ মানুষ।
বাউসী এলাকার আবদুর রাজ্জাক, মাসুম আহমেদসহ কয়েকজন এলাকাবাসী জানান, বাউসী বাজার সংলগ্ন ব্রীজটি দীর্ঘদিন ধরে ঝুঁকিপুর্ণ ছিল। যোগাযোগের বিকল্প ব্যবস্থা না থাকায় ঝুঁকি নিয়েই ভারী যানবাহন চলাচল করে সেতুটির উপর দিয়ে। মঙ্গলবার সন্ধ্যায় কাঠ বোঝাই একটি ট্রাক পার হতে গিয়ে ব্রীজের মাঝখানে পাটাতন সড়ে যায়। এতে করে ব্রীজের উপর ট্রাকটি আটকে গিয়ে যোগাযোগ বন্ধ হয়ে যায়। ফলে ভোগান্তি রয়েছে ওই সড়কে চলাচলরত সাধারণ মানুষ।
নেত্রকোণা সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী শাহরিয়ার শরীফ খান জানান, বাউসী বাজার সংলগ্ন কংস নদীর উপর বিকল হয়ে যাওয়া বেইলী ব্রীজের পাশে গার্ডার ব্রীজের এপ্রোচের কাজ চলছে। আশা করা যাচ্ছে দ্রুত সময়ের মধ্যে সেতুর কাজ হবে এবং সেতুর উপর দিয়ে যানবাহন ও পথচারীরা চলাচল করতে পারবে। এ ছাড়া আটকে যাওয়া ট্রাকটি সরানোর জন্য কাজ করা হচ্ছে।

 

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।