নেত্রকোণায় শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হলেন পুলকেশ সরকার

বিশেষ প্রতিনিধি: নেত্রকোণা সদর উপজেলায় শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছেন পুলকেশ সরকার অপু। তিনি উপজেলার কারলি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করছেন। জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২২ উপলক্ষে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান ক্যাটাগরিতে তাঁকে নির্বাচিত ঘোষণা করেছে উপজেলা বাছাই কমিটি।
আজ রোববার বিষয়টি নিশ্চিত করেছেন সদর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আবু হাসান মো. রেজাউল করিম।
পুলকেশ সরকার ১৯৭১ সালের ২ ফেব্রুয়ারি কলমাকান্দা উপজেলার নাউরিপাড়া গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি প্রয়াত প্রধান শিক্ষক মনোরঞ্জন সরকার ও বীণাপানি সরকারের দ্বিতীয় সন্তান। তিনি সিধলী বড়খাপন সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে পঞ্চম শ্রেণি, সিধলী বানিয়াপাড়া পাবলিক উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি, নেত্রকোনা সরকারি কলেজ থেকে এইচএসসি ও বিএ পাশ করেন। ১৯৯৬ সালে তিনি কলমাকান্দার চেমটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক হিসেবে শিক্ষকতা পেশায় যোগদান করেন। এরপর তিনি আজগড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষকতা করেন। তিনি ২০০৫ সালের ৮ জুলাই প্রধান শিক্ষক হিসেবে পদোন্নতি পেয়ে লেঙ্গুরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যোগদান করে। এরপর তিনি বেলতি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষকতা করেন। গত ২০১৯ সালের ১৯ জুন সদর উপজেলার কারলি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যোগদান করেন। তিনি প্রশাসনিক প্রশিক্ষণসহ শিক্ষার মান উন্নয়ন ও বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ গ্রহণ করেন।
কয়েকজন শিক্ষার্থীর অভিভাবকের সঙ্গে কথা বলে জানা গেছে, প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা লেখাপড়ার পাশাপাশি শিক্ষামূলক কার্যক্রমে অত্যন্ত সুনামের সঙ্গে ভালো ফলাফল অর্জন করে আসছে। তাঁর দায়িত্ব গ্রহণের পর তিনি বিদ্যালয়ের শিক্ষার মান উন্নয়নসহ পারিপার্শ্বিক বিভিন্ন উন্নয়নমূলক কাজ করে যাচ্ছেন।
প্রধান শিক্ষক পুলকেশ সরকার বলেন, ‘প্রতিষ্ঠানের প্রধান হিসেবে সব সময় চেষ্টা করি নিজের সেরাটা দেওয়ার জন্য। আমাকে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত করায় সংশ্লিষ্টদের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি। আমার এ অর্জন আমার সকল ছাত্র/শিক্ষকসহ উপজেলাবাসীর জন্য উৎসর্গ করলাম।’

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।