নেত্রকোণায় চেম্বার অফ কমার্স নেতৃবৃন্দের সাথে পুলিশ সুপারের মতবিনিময়

স্টাফ রির্পোটার: নেত্রকোণা জেলা পুলিশের আয়োজনে পুলিশ সুপারের কার্যালয়ের সম্মেলন কক্ষে মঙ্গলবার বিকেলে ‘চেম্বার অফ কমাস’ নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। জেলা পুলিশ সুপার মো: ফয়েজ আহমেদ এর সভাপতিত্বে জেলার ব্যবসা বাণিজ্য ও ব্যবসা-বাণিজ্য সংশ্লিষ্ট আইন শৃঙ্খলা বিষয়ক মুক্ত আলোচনা করা হয়।
সভায় ব্যবসায়ী সংগঠনের নেতৃবৃন্দ জানান, কোভিড ১৯ প্রেক্ষাপট কাটিয়ে না উঠতেই ইউক্রেন- রাশিয়া যুদ্ধে বৈশ্বিক অর্থনৈতিক মন্দা বিরাজমান।কিছু কিছু ক্ষেত্রে বাংলাদেশেও এর প্রভাব বিদ্যমান।দু-একটি ছোটখাটো বিচ্যুতি ব্যতীত আইন-শৃঙ্খলা সুষ্ঠু স্বাভাবিক থাকায় নেত্রকোণার ব্যবসায়ী সমাজ বৈশ্বিক মন্দা কাটিয়ে সুষ্ঠুভাবে ব্যবসা পরিচালনা করে যাচ্ছে। শহরে বাইপাস সড়ক না থাকায় ও ইঞ্জিন চালিত ছোট ছোট অধিক যান চলাচলের কারণে অনেক সময় যানজটের সৃষ্টি হয়। যানজট নিরসন করা গেলে জনসাধারণের চলাচল নির্বিঘ্ন হবে এবং ব্যবসা-বাণিজ্যে ইতিবাচক প্রভাব পরিলক্ষিত হবে। ব্যবসায়ী সংগঠনের পক্ষ থেকে এ সংক্রান্তে জেলা পুলিশের হস্তক্ষেপ কামনা করা হয়।

এসময় পুলিশ সুপার মো: ফয়েজ আহমেদ বলেন, আইন-শৃঙ্খলা সুষ্ঠু-স্বাভাবিক রাখায় জেলা পুলিশ বদ্ধপরিকর। এরই ধারাবাহিকতায় জেলা শহরের ট্রাফিক যানজট নিরসনে সামর্থ্যের সর্বোচ্চটুকু প্রয়োগ করা হবে। তিনি আরো বলেন, অর্থনীতির চাকাকে সচল রাখার ক্ষেত্রে ব্যবসায়ীগণ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছেন। ব্যবসায়ীগণ যদি স্বচ্ছ ও জবাবদিহিমূলক ভাবে তাদের ব্যবসা কার্যক্রম পরিচালনা করেন তো বৈশ্বিক মন্দা কাটিয়ে অর্থনৈতিক টাকা সচল রাখা সম্ভব। আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি ব্যবসায়ী সমাজ এ ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন সহ আইন-শৃঙ্খলা সুষ্ঠু স্বাভাবিক রাখার প্রত্যয়ে ব্যক্ত করেন।
আইন-শৃঙ্খলা সুষ্ঠু স্বাভাবিক রাখার ক্ষেত্রে ব্যবসায়ী সংগঠনের প্রতি পুলিশ সুপার নেত্রকোনা মহোদয় নিম্নলিখিত বিষয়ে সহযোগিতা কামনা করেন।

মতবিনিময় সভায় চেম্বার অফ কমার্সের সভাপতি আব্দুল ওয়াহেদসহ পরিচালকমণ্ডলী, অন্যান্য পদমর্যাদার ব্যবসায়ী নেতৃবৃন্দ ও জেলা পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।