নেত্রকোণায় পুলিশ সুপারের সাথে কমিউনিটি পুলিশিং কমিটির মতবিনিময়  

বিশেষ প্রতিনিধি: পুলিশই জনতা,জনতাই পুলিশ” মন্ত্রে উদ্বুদ্ধ হয়ে ১৩ সেপ্টেম্বর নেত্রকোণা জেলা পুলিশের আয়োজনে পুলিশ সুপারের কার্যালয়ের সম্মেলন কক্ষে জেলা ও উপজেলা “কমিউনিটি পুলিশিং কমিটির মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।পুলিশ সুপার মো: ফয়েজ আহমেদ এর সভাপতিত্ব সভা অনিষ্টত হয়।
মতবিনিময় সভায় জেলার সার্বিক আইন শৃঙ্খলা নিয়ে মুক্ত আলোচনা জেলার আইনশৃঙ্খলা নিয়ে সন্তোষ প্রকাশ করা হলেও পুলিশ সুপার আসন্ন শারদীয় দুর্গোৎসব সুষ্ঠু এবং নির্বিঘ্নে উদযাপনসহ সার্বিক আইনশৃঙ্খলা সুষ্ঠু-স্বাভাবিক রাখার লক্ষ্যে সকলের প্রয়োজনীয় পরামর্শ ও সহযোগিতা কামনা করেন। এ সংক্রান্তে সভায় উপস্থিত সকলেই পুলিশ সুপারকে আশ্বস্ত করেন।

পুলিশ সুপার মো: ফয়েজ আহমেদ  বলেন “টেকসই উন্নয়নের জন্য প্রয়োজন টেকসই শান্তি, টেকসই শান্তির জন্য প্রয়োজন টেকসই নিরাপত্তা, টেকসই নিরাপত্তার জন্য প্রয়োজন টেকসই পুলিশিং।” টেকসই পুলিশিং নিশ্চিত করার ক্ষেত্রে অংশীদারিত্ব মূলক পুলিশিং ব্যবস্থা একান্তভাবে অপরিহার্য। কমিউনিটি পুলিশিং ব্যবস্থার মাধ্যমে সমাজে অংশীদারিত্ব মূলক পুলিশিং সহজেই নিশ্চিত করা সম্ভব। তিনি আরো বলেন, আমার দায়িত্বকালীন নেত্রকোণা জেলার আইনশৃঙ্খলা সমুন্নত রাখার ক্ষেত্রে কমিউনিটি পুলিশিং কমিটির সক্ষমতা বৃদ্ধি করাসহ একে আধুনিক ও সময়োপযোগী করার প্রয়াস অব্যাহত রাখা হবে। সম্পত্তি সংক্রান্ত অপরাধ চুরি, ডাকাতি, দস্যুতা, চুরি মাদক, সামাজিক অবক্ষয় মূলক কর্মকান্ড যেমন জুয়া, বাল্যবিবাহ, নারী নির্যাতন, কিশোর গ্যাং, সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ইত্যাদি প্রতিরোধে জেলা পুলিশের পাশাপাশি কমিউনিটি পুলিশিং কমিটির প্রতি আরো সক্রিয় ভূমিকা রাখার আহবান জানান।

সভায় আসন্ন “কমিউনিটি পুলিশিং ডে ২০২২” যথাযথভাবে উদযাপনের লক্ষ্যে প্রস্তুতি কমিটি গঠনসহ উপস্থিত সভ্য গণের মতামতের ভিত্তিতে ১ জন শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং অফিসার ও ১ জন শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং সদস্য নির্বাচিত করা হয়।

সভায় জেলা কমিউনিটি পুলিশিং কমিটির সম্মানিত ভারপ্রাপ্ত সভাপতি, সাধারণ সম্পাদক, সকল উপজেলার সভাপতি, সাধারণ সম্পাদক, জেলা-উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটি’র অন্যান্য পদমর্যাদার নেতৃবৃন্দসহ জেলা পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

 

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।